Friday , September 20 2024
Breaking News
Home / Politics / সোয়া ৩ কোটি টাকায় কার্যালয় কেনা নিয়ে আলোচনায় ভিপি নুরের গণ অধিকার পরিষদ

সোয়া ৩ কোটি টাকায় কার্যালয় কেনা নিয়ে আলোচনায় ভিপি নুরের গণ অধিকার পরিষদ

দলের অভ্যন্তরীণ কোন্দলের কারণে কেন্দ্রীয় কার্যালয় হারিয়েছে নুরুল হকের নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ। এরপর থেকে তারা নতুন স্থায়ী অফিস কেনার চেষ্টা করছেন। জায়গা খোঁজার পাশাপাশি চাঁদাও আদায় করা হচ্ছে। এরই মধ্যে একশ তিন কোটি টাকায় কেন্দ্রীয় কার্যালয় কেনার ঘোষণা দিয়েছে দলটি। সূত্র: প্রথম আলো

কেন্দ্রীয় কার্যালয় কেনার বিষয়ে গত ৯ আগস্ট গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক (নূর) তার ফেসবুকে একটি পোস্ট দেন। অফিস নিয়ে মালিকপক্ষের সঙ্গে আলোচনা মোটামুটি চূড়ান্ত বলে জানা গেছে। প্রতি বর্গফুট ১৮ হাজার ৯০০ টাকা দরে ৩ কোটি ২৩ লাখ টাকায় পল্টন এলাকায় একটি অফিস কেনার সিদ্ধান্ত হয়েছে। ১ কোটি টাকা বুকিং মানি দেওয়া হবে। বাকি টাকা দ্রুত পরিশোধ করা হবে।

এই ফেসবুক পোস্টের সঙ্গে নুরুল হক একটি বাণিজ্যিক ভবনে জায়গার দরপত্র সংক্রান্ত একটি নথির ছবি সংযুক্ত করেছেন। দেখা যায়, ১ হাজার ৬৫৫ বর্গফুট জায়গার দাম নির্ধারণ করা হয়েছে। প্রাথমিকভাবে প্রতি বর্গফুট ১৯ হাজার ৮০০ টাকা ধরা হয়েছিল। পরে তা কমিয়ে ১৮ হাজার ৯০০ টাকা করা হয়। গাড়ি পার্কিংসহ মোট ব্যয় হবে ৩ কোটি ২৩ লাখ ২৯ হাজার ৫০০ টাকা। অফিস ক্রয়ে সহায়তা করতে গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের তিন সদস্যের নাম ও মোবাইল নম্বর পোস্টে যোগ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে নুরুল হক বলেন, অফিসের জন্য একটি জায়গা দেখা হয়েছে। আমি কর্মীদের উৎসাহ দিতে এবং তহবিলকারীদের আগ্রহ বাড়াতে বিষয়টি ফেসবুকে রেখেছি। ওই প্রতিষ্ঠানের সঙ্গে কোনো আর্থিক লেনদেন হয়নি। বিষয়টি গণমাধ্যমে ভিন্নভাবে উঠে আসায় প্রতিষ্ঠানটি এখন গণঅধিকার পরিষদে স্থান দিতে রাজি নয়।

তবে পল্টনের ওই বাণিজ্যিক জায়গা নুরুল হক কিনেছেন বলে আলোচনা রয়েছে। এ প্রসঙ্গে ওই ভবনের নির্মাণকারী প্রতিষ্ঠান জানায়, আলোচনার মাধ্যমে জায়গার দাম নির্ধারণ করা হয়েছে এবং কীভাবে তা পরিশোধ করতে হবে, তা নুরুল হককে জানানো হয়েছে। তার কাছে জমি বিক্রির বিষয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি। বিক্রয় বা অগ্রিম জন্য কোন টাকা গ্রহণ করা হয়নি. বিষয়টি শুধু আলোচনা পর্যায়েই সীমাবদ্ধ।

About Rasel Khalifa

Check Also

‘আ.লীগ রঙ দেখছে, কিন্তু রঙের ডিব্বা দেখেনি’ দল যে সিদ্ধান্ত নেবে মাথা পেতে নেব

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান বলেছেন, বিএনপি যদি ব্যক্তিগতভাবে স্থানীয় নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দেয়, তাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *