Thursday , October 24 2024
Home / Countrywide / সেনাবাহিনীর সহায়তায় গ্রেফতার ছাত্রলীগ সভাপতি

সেনাবাহিনীর সহায়তায় গ্রেফতার ছাত্রলীগ সভাপতি

রাজধানীর পল্লবীতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে ইমন হোসেন আকাশ হত্যা মামলার আরও এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (২১ অক্টোবর) রাত সাড়ে ৯টায় সেনাবাহিনীর সহায়তায় পল্লবী থেকে মোস্তাফিজুর রহমান পারভেজ নামে আসামিকে গ্রেফতার করে পল্লবী থানা পুলিশ।

গ্রেফতার মোস্তাফিজুর রহমান পারভেজ পল্লবীর ৩য় ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ও ইমন হত্যা মামলার আসামি। ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ তালেবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। পল্লবী থানা সূত্রে জানা গেছে, গত ৪ আগস্ট বিকেলে পল্লবী থানার মিরপুর-১০ বাসস্ট্যান্ডের জনপ্রিয় ডায়াগনস্টিক সেন্টারের সামনের সড়কে অনেক শিক্ষার্থীর সঙ্গে শান্তিপূর্ণ আন্দোলনে অংশ নেন ইমন। এ সময় আওয়ামী লীগের বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা বৈষম্যবিরোধী আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা চালায়।

হামলাকারীরা ককটেল বিস্ফোরণসহ গুলি চালায়। এতে ইমন গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। পরে ইমনকে স্থানীয় আজমল হাসপাতাল লিমিটেডে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ইমনের মা বেবি বাদী হয়ে গত ২৭ আগস্ট পল্লবী থানায় একটি মামলা করেন। পুলিশ সূত্র আরও জানায়, গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তায় ইমন হত্যা মামলার আসামি মোস্তাফিজুর রহমান পারভেজকে গ্রেপ্তার করা হয়।

গ্রেফতারকৃত আসামীকে আদালতে প্রেরণ করা হয়েছে। এর আগে ইমন হত্যা মামলায় পল্লবী থানা যুবলীগের আইন বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ ওয়াসিম; ৫ অক্টোবর পল্লবী থানা ৩নং ওয়ার্ড যুবলীগ নেতা মোহাম্মদ দ্বীন ইসলাম ও ২নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ আকবর হোসেন জনি; ১৯ অক্টোবর ৫ নং ওয়ার্ড যুবলীগ নেতা আশিকুল ইসলাম শান্ত ও ২০ অক্টোবর ৫ নং ওয়ার্ড যুবলীগ নেতা মো. মিন্টুকে পল্লবী থানা পুলিশ গ্রেফতার করে।

About Nasimul Islam

Check Also

বাংলাদেশের কী লাগবে জানতে চেয়েছে বিশ্বব্যাংক

বাংলাদেশের অর্থ উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ জানিয়েছেন, বাংলাদেশ বিশ্বব্যাংকের কাছে অর্থ সহায়তার জন্য প্রয়োজনীয় অঙ্ক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *