Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সেতুর নাট খোলা যুবককে নিয়ে রাজনৈতিক দলগুলোর ভিন্ন দাবি

সেতুর নাট খোলা যুবককে নিয়ে রাজনৈতিক দলগুলোর ভিন্ন দাবি

পদ্মা সেতুর উদ্বোধনের পরের দিন অর্থাৎ ২৬ জুন রবিবার পদ্মা সেতুর রেলিং এর নাট-বল্ট খোলার একটি ভিডিও ভাইরাল হওয়ার পর সেটা নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হয়। সদ্য নির্মিত পদ্মা সেতুর নাট রেঞ্জ দিয়ে খোলে বায়েজিদ নামের এক যুবক এবং সেটার ভিডিও টি”কটকে আপলোড করে। এই ঘটনার পর পুলিশ তাকে শান্তিনগর এলাকা থেকে গ্রেফতার করে এবং তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদও করা হয়। এদিকে বায়েজিদ কোনো রাজনৈতিক দলের সাথে যুক্ত কিনা সে বিষয়ে খতিয়ে দেখা শুরু করেছে তদন্ত বিভাগ।

সিআইডি পুলিশের হাতে গ্রেপ্তার বায়েজিদকে নিয়ে তার নিজ জেলা পটুয়াখালীতে তোলপাড় শুরু হয়েছে। সমালোচিত কাণ্ড নিয়ে পক্ষে-বিপক্ষে বক্তব্য পোস্ট করছে তাদের ব্যক্তিগত ফে”সবুকে। এছাড়া ছাত্রদল ও ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাকর্মী সম্বলিত বায়েজিদের ছবি সারাদেশে ছড়িয়ে পড়েছে। তবে এসব ক্ষেত্রে বায়েজিদের দায় কেউ নিতে চাইছে না। তার রাজনৈতিক সম্পৃক্ততার বিষয়টি তারা এড়িয়ে যাচ্ছেন।

পটুয়াখালী সদর উপজেলার তেলীখালী গ্রামের বাসিন্দা মো. আলাউদ্দিনের ছোট ছেলে এই বায়েজিদ তালহা।

এ প্রসঙ্গে জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক গাজী আশফাকুর রহমান বিপ্লবের দাবি, বায়েজিদ এসএসসি পাস করে ঢাকায় চলে যান। তিনি কখনো ছাত্র সংগঠনের সাথে যুক্ত ছিলেন না। উল্টো কেন্দ্রীয় ছাত্রলীগের সঙ্গে বায়েজিদের সখ্যতা রয়েছে এবং কেন্দ্রীয় ছাত্রলীগের একাধিক নেতাকর্মীর সঙ্গে তার ছবি সামাজিক মাধ্যমে রয়েছে। তবে পদ্মা সেতু দেশের অর্জনকে অস্বীকার করার সুযোগ নেই। কিন্তু সেতুর নাট-বোল্ট সংযোগে কোনো ত্রুটি থাকলে তা সংশোধন করে ঝুঁকিমুক্ত করতে হবে।

এদিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা ও চিকিৎসার দাবিতে আয়োজিত সমাবেশে বিএনপি নেতা প্রয়াত সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেনের সঙ্গে বায়েজিদের ঘনিষ্ঠতার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

সাবেক জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক গাজী আশফাকুর রহমানের সঙ্গে বায়েজিদের ঘনি”ষ্ঠতার ছবি, যিনি ছাত্রদলের রাজনীতিতে জড়িত থাকার কথাও অস্বীকার করেছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে; যা নিয়ে তোলপাড় শুরু হয়েছে রাজনৈতিক অঙ্গনে ও সুশীল সমাজে।

অন্যদিকে সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা রাব্বানীর সঙ্গে বায়েজিদের ঘনিষ্ঠতার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। বায়েজিদকে প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গেও দেখা গেছে।

পটুয়াখালী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আল-হেলাল নয়ন বলেন, বায়েজিদ এখন আর বিএনপি ও ছাত্রদলের সঙ্গে সম্পৃক্ত নয়।

অপরদিকে জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হৃদয় আশীষ জানান, নাট বোল্ট খুলে গ্রে”ফতারকৃত বায়েজিদ ওই সময় পটুয়াখালী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এনায়েত হোসেন মোহনের সঙ্গে দলের রাজনীতি করছিলেন। সময় এছাড়াও বায়েজিদ এনায়েত হোসেন মোহনের নিজের চাচাতো ভাই এবং তারা একই বাড়ির।

তিনি বলেন, রাজনৈতিক প্রতিপক্ষের দেওয়া যন্ত্রণা উপেক্ষা করে সেতু নির্মাণ হয়েছে, তা নিয়ে তুচ্ছ-তাচ্ছিল্য করা ধৃ”ষ্টতার শামিল। এটাও পদ্মা সেতু নিয়ে বিএনপির লাগামহীন ষড়য”ন্ত্রের একটি অংশ। সরকারকে বিব্রত করতে ইচ্ছাকৃতভাবে ভিডিও বার্তা ছড়িয়ে দেওয়া হয়েছে। ভিডিওটি তোলার আগেই নাট-বল্টু খুলে দেওয়া হয়। আমরা অনুমান করছি যে দৃশ্যটি পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। আইন প্রয়োগকারী সংস্থাকে এটিকে গুরুত্ব সহকারে নিতে হবে এবং মূল কারণগুলি বের করতে হবে। বায়েজিদ ছাত্রলীগের সদস্য নন।

গত রবিবার বায়েজিদ সেতুর না দৃশ্যটি ভিডিও করার পর সেটি টিকটকে ছেড়ে দেয় এবং পরবর্তীতে সে তার নিজের ফে”সবুক ওয়ালে পোস্ট করেন। এরপর নাট বল্টু খোলার ভিডিওটি ভাইরাল হয়ে যায় এবং শুরু হয় আলোচনা সমালোচনা। এরপর তাকে গ্রেফতারের জন্য সিআইডি তৎপর হয় এবং শেষ পর্যন্ত ঢাকার শান্তিনগর থেকে সিআইডি পুলিশ তাকে আটক করার পর হেফাজতে নিয়ে যায়।

 

 

 

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *