Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সেখানে কিছু একটা তো ঘটেছে, আমাদের বার্তা পরিষ্কার: স্বরাষ্ট্রমন্ত্রী

সেখানে কিছু একটা তো ঘটেছে, আমাদের বার্তা পরিষ্কার: স্বরাষ্ট্রমন্ত্রী

চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড থানার সোনাইছড়ি ইউনিয়ন এলাকার শীতলপুর নামক স্থানে বিএম কন্টেইনার ডিপোতে ভ/’য়াব”হ রাসায়নিক হাজার হাজার কন্টেইনার বি”স্ফো/’রণের ঘটনা ঘটে। এই ঘটনার পর এলাকাজুড়ে শোকাবহ পরিস্থিতি বিরাজ করছে। এই ঘটনার পেছনে কোনো ধরনের না/’শ”কতা রয়েছে কিনা সেটা খতিয়ে দেখতে মাঠে নেমেছে তদন্ত দল। এদিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, ‘সেখানে কিছু একটা হয়েছে, উড়িয়ে দেয়া যাচ্ছে না।’

মঙ্গলবার পুরান ঢাকায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে ফা’/য়ার সার্ভিসের কর্মী শাকিল তরফদারের জানাজা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন।

কীভাবে ভ’/য়াব’হ বি/স্ফো’রণ ঘটলো সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এর পেছনে কোনো গাফিলতি, না/’শ”কতা বা উদ্দেশ্য ছিল কি না তা আমাদের খতিয়ে দেখতে হবে।

এ ঘটনায় কোনো প্রভাবশালী ব্যক্তি জড়িত থাকলে তিনি নমনীয় হবেন কিনা জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের প্রধানমন্ত্রীকে কখনো কাউকে ছাড় দিতে দেখেছেন? তিনি সংসদ সদস্যকেও কোনো ছাড় দেননি। আমাদের বার্তা পরিষ্কার, কারও সম্পৃক্ততা ও গাফিলতি পাওয়া গেলে তাদের শা”স্তি পেতে হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, চট্টগ্রামে আমাদের উচ্চ পর্যায়ের তদন্ত দল কাজ করছে। পদ ছাড়ার পর তিনি কী করবেন তা এই মুহূর্তে জানা যায়নি। কোনো উদ্দেশ্য আছে কি না, কেউ পুড়িয়েছে কি না কিছুই বলা যাচ্ছে না। কিছু একটা হয়েছে নিশ্চয়ই, নইলে এত প্রাণ হারাতো না। সেটা আমি বিশ্বাস করি।

গত শনিবার (৪ জুন) রাতে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নে একটি বেসরকারি বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের পর এ বি/’স্ফো”রণের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের সদস্যসহ মোট ৪৩ জন প্রয়াত হয়েছেন। ৫ শতাধিক মানুষ দগ্ধ হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

চট্টগ্রামের সীতাকুণ্ডের ঘটনায় ডিপোর মালিকপক্ষ দাবি করছে, এটা সাধারণভাবে ঘটেনি, এর পেছনে না”শ/’কতার পরিকল্পনা রয়েছে। কারণ, তারা যে রাসায়নিক পদার্থ স্টকে রেখেছিল সেটাতে সাধারনভাবে আ”গুন লাগে না।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *