Friday , September 20 2024
Breaking News
Home / National / সেই যন্ত্রণায় তো এখন আর ভুগতে হয় না, এটা তো আপনারা নিশ্চয় স্বীকার করবেন:প্রধানমন্ত্রী

সেই যন্ত্রণায় তো এখন আর ভুগতে হয় না, এটা তো আপনারা নিশ্চয় স্বীকার করবেন:প্রধানমন্ত্রী

সম্প্রতি বাংলাদেশের ব্যবসায়ীদের সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা করেছেন বৈঠক। আর এই বৈঠকে তিনি বলেছেন অনেক নির্দেশনামূলক কথা। সেই সাথে সকল ব্যবসায়ীদের মনে করিয়ে দিলেন বিএনপির আমলের কথাও।

দেশ ও মানুষের কথা চিন্তা করে ব্যবসা করতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, তিনি বলেছেন, এখান আর কোনো হাওয়া ভবনের যন্ত্রণায় আপনাদের (ব্যবসায়ীদের) ভুগতে হয় না।

বুধবার (২৬ অক্টোবর) গণভবনে ভোগ্যপণ্য আমদানি-রপ্তানিকারকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, ২০০৯ সালে সরকার গঠনের পর সব দলের ব্যবসায়ীদের জন্য সমান পরিবেশ তৈরি করেছি। আমরা কোনো দল নির্বাচন করিনি।

“এখানে কোনো হাওয়া ভবন নেই, প্রধানমন্ত্রীর কার্যালয়ে কোনো উন্নয়ন শাখা নেই। একটি শেয়ার দিতে হবে হাওয়া ভবনকে, একটি শেয়ার দিতে হবে উন্নয়ন ভবনকে। এই যন্ত্রণায় তো এখন আর আপনাদের ভুগতে হয় না। এটা তো আপনারা নিশ্চয় স্বীকার করবেন,’ যোগ করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, এখন লাভের কথা ভাবুন। আগে একটা বড় অংশ হাওয়া হয়ে যেত। এখন আর সেই অবস্থা নেই। সেখান থেকে সবাইকে মুক্ত করেছি। তাই সেটা মাথায় রেখে যদি মনে করেন না- দেশের কথা ভাবুন, দেশের মানুষের কথা ভাবুন।

তিনি বলেন, আপনারা একটানা ১৪ বছর লাভজনক ব্যবসা করেছেন। কিন্তু আমরা করোনার সময়ও মোকাবিলা করেছি, প্রণোদনা দিয়েছি। আমার কাছে কেউ এসে দাবি করেনি বা বলেনি। কিন্তু আমরা সিদ্ধান্ত নিয়েছি।

সরকারপ্রধান বলেন, বিশ্বের উন্নত দেশগুলোতে শিল্প-কারখানা বন্ধ, তাদের সব কার্যক্রম বন্ধ। আমরা বলেছি, এখানে থামতে দেব না। এখানে চালিয়ে যেতে হবে। গার্মেন্টস শ্রমিকদের সব বেতন দিয়েছি। প্রণোদনা প্যাকেজ করেছি, বিশেষ বরাদ্দ দেওয়ার ব্যবস্থা করেছি।

এই অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন দেশের অনেক গন্যমান্য অনেক ব্যবসায়ীরা। উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব ড. তোফাজ্জল হোসেন মিয়া, এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানসহ আরো অনেকেই।তারা সকলেই প্রধানমন্ত্রীর কোথায় সায় দেন।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *