Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সেই প্রাণনাশের ঘটনার পর ভেঙ্গে ফেলা হচ্ছে নিউমার্কেটের ফুটপাত

সেই প্রাণনাশের ঘটনার পর ভেঙ্গে ফেলা হচ্ছে নিউমার্কেটের ফুটপাত

সম্প্রতি, বাংলাদেশের ( Bangladesh ) শিক্ষা নগরী নামে খ্যাত রাজশাহী সিটি কর্পোরেশনের ( Rajshahi City Corporation ) নিউমার্কেট এলাকায় একটি খুনের ঘটনা ঘটেছে। বিষয়টি নিউমার্কেটের ফুটপাতকে কেন্দ্র করে ঘটে। ঘটনাটি ঘটার পর ঐ এলাকায় বেশ অসন্তোষজনক পরিস্থিতির সৃষ্টি হয়। সেজন্য রাসিক ( Rasik ) কর্তৃপক্ষ ফুটপাত ভেঙ্গে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এবং সেই অনুযায়ী কাজ শুরু করেছে।

রাজশাহী মহানগরীর নিউমার্কেটের সামনে ফুটপাত দখলের ঘটনায় রিয়াজুল ইসলাম (২৬) নামে এক ব্যবসায়ী প্রয়াত হওয়ার পর অবশেষে ফুটপাত উচ্ছেদ করা হয়েছে। রোববার সকাল ( Sunday morning ) সাড়ে ১১টার ( ১১টার ) দিকে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক ( Rasik )) কর্তৃপক্ষ ফুটপাতের অন্তত ২৫টি দোকান বুলডোজ করে। বোয়ালিয়া মডেল থানার ওসি মাজহারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রিয়াজুল ইসলামকে ( Reazul Islam ) ফুটপাতে প্রাননাশের শিকার হতে হয়েছে।

এছাড়া ফুটপাত ঘিরে চলছিল নানা অপকর্ম। তাই রাসিক ( Rasik )কে ফুটপাথ অপসারণের অনুরোধ করার পর ফুটপাত উচ্ছেদ করে রাসিক ( Rasik ) কর্তৃপক্ষ। গত  ২১ মার্চ রাত ( March night ) সাড়ে ৯টার দিকে নিউমার্কেটের ফুটপাত দখলের সময় জুতা ব্যবসায়ী রিয়াজুল ইসলামকে ( Reazul Islam ) কু/’পিয়ে নিথর করে দেন দুর্বৃত্তরা। এ সময় রিয়াজুলের ভাই রিংকু ( Rinku ) আ/হত হন। এ ঘটনায় বোয়ালিয়া মডেল থানায় ৫ জনের বিরুদ্ধে হ\’ত্যা মামলা হয়েছে।

রাসিক ( Rasik ) কর্মকর্তা জানান, ফুটপাত নিধনের কার্যক্রম অনেকদিন ধরেই চলছিল। মানবিক দিক বিবেচনা করে রাসিক ( Rasik ) কর্তৃপক্ষ কিছুটা শিথিলতা দেখিয়েছিলেন। ঘটনাটি ঘটে যাওয়ার কারণে, আইন অনুযায়ী ফুটপাত ভেঙ্গে ফেলা হচ্ছে, বলে জানা যায়। প্রয়াতের পরিবার এই বিষয়টি রাসিক ( Rasik ) কর্তৃপক্ষ ও পুলিশ ( police ) প্রশাসনের প্রচেষ্টায় সফলভাবেই শেষ হবে বলেও আশাবাদ ব্যক্ত করেছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *