Tuesday , September 17 2024
Breaking News
Home / Countrywide / সেই পাঠাও চালককে বাইক উপহারের ঘোষণা দিলেন গোলাম রাব্বানী

সেই পাঠাও চালককে বাইক উপহারের ঘোষণা দিলেন গোলাম রাব্বানী

যাতায়াত ব্যবস্থার অন্যতম একটি মাধ্যম মোটরবাইক। তবে এই বাহনটি রোডে চলচালের ক্ষেত্রে বেশ কিছু নিয়ম-কানুন রয়েছে। এক্ষেত্রে এই নিয়ম-কানুন সঠিক ভাবে পালিত হচ্ছে কিনা এই বিষয়ে তদারকি করে থাকে প্রশাসন। সম্প্রতি রাজধানীর বাড্ডায় দায়িত্বে থাকা এক ট্রাফিক পু/লি/শে/র সঙ্গে মোটরসাইকেল চালক শওকত আলীর সঙ্গে তর্ক-বির্তকের সৃষ্টি হয়। এরই সূত্র ধরে ক্ষুব্ধ হয়ে নিজের মোটরসাইকেলে আ/গু/ন দেন শওকত আলী। ঘটনাটি দেশ জুড়ে আলোচনায় উঠে এসেছে। এবং মোটরসাইকেল চালক শওকত আলীর বিষয়ে অনেক তথ্য উঠে এসেছে প্রকাশ্যে। এই সকল তথ্যের ভিত্তিতে শওকত আলীকে মোটরবাইক উপহার দেওয়ার ঘোষনা দিলেন ছাত্রলীগের সাবেক নেতা গোলাম রাব্বানী।

রাজধানীর বাড্ডায় ট্রাফিক পু/লি/শে/র ওপর ক্ষু/ব্ধ হয়ে নিজের মোটরসাইকেলে আ/গু/ন ধরিয়ে দেন রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম ‘পাঠাও’র এক চালক। মাম/লা/র জেরে ক্ষো/ভ থেকে নিজের মোটরসাইকেলে আ/গু/ন দেন শওকত আলী নামে ওই চালক। গত সপ্তাহে ট্রাফিক পু/লি/শ একটি মামলা দেওয়ার পর সোমবার আবারও মা/ম/লা দিতে চাইলে তিনি ক্ষো/ভ থেকে এমন কাজ করেন বলে জানা যায়। আলোচিত ওই পাঠাও চালক শওকত আলীকে মোটরসাইকেল উপহারে দেওয়ার ঘোষণা দিয়েছেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। সোমবার (২৭ সেপ্টেম্বর) রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক আইডি থেকে তিনি এ ঘোষণা দেন।

গোলাম রাব্বানী তার ফেসবুক পোস্টে লিখেছেন, “চরম অর্থনৈতিক দৈন্যদশার মাঝে ‘মরার উপর খাঁড়ার ঘা’… একটা মানুষ কতটা কষ্ট পেলে, কতটা অসহায়ত্ব তাকে গ্রাস করলে ক্ষোভে-দুঃখে উপার্জনের একমাত্র অবলম্বন, মোটরসাইকেলটি আ/গু/নে পু/ড়ি/য়ে দেয়, মানবিক হৃদয় দিয়ে সেটা অনুধাবনের চেষ্টা করুন!” ছাত্রলীগের সাবেক এই নেতা বলেন, ‘আমি Team Positive Bangladesh (TPB) এর পক্ষ থেকে দেশরত্ন শেখ হাসিনার ভালোবাসার উপহার হিসেবে শওকত আলম ভাইকে একটি ভালো মানের মোটরসাইকেল কিনে দেয়ার ইচ্ছা প্রকাশ করছি। তার সাথে ফোনে কথা হয়েছে, কিছুক্ষণ পরেই টিপিবির অফিসে আসবে। সরাসরি কথা বলে দ্রুততম সময়ে বাইক হস্তান্তর করা হবে ইনশাআল্লাহ।’

পাশাপাশি তিনি রাইড শেয়ারিং চালকদের প্রতি মানবিক হওয়ার আহ্বান জানিয়ে লিখেছেন, ‘আর আজকে বাংলাদেশ পু/লি/শে/র সুযোগ্য মহাপরিদর্শক, শ্রদ্ধেয় ড. বেনজীর আহমেদের জন্মদিনে তার গুণমুগ্ধ ভক্ত ও স্নেহাশিস অনুজ হিসেবে আকুল আবেদন, এই দুর্যোগকালে রাইড শেয়ারিং অ্যাপ্লিকেশন ভিত্তিক লক্ষাধিক সাধারণ চালকদের অসহায়ত্বের কথা বিবেচনা করে, তাদের প্রতি নমনীয়, সহনশীল আচরণ ও মানবিক দৃষ্টিভঙ্গি প্রদর্শন করতে দেশব্যাপী ট্রাফিক পু/লি/শে/র প্রতি যথাযথ নির্দেশনা দেবেন।’ ‘শওকত আলম ভাইয়ের মতো আরও অনেকেই আছেন, যারা পেশাদার চালক নন, করোনা দুর্যোগকালীন উদ্ভূত পরিস্থিতিতে চাকরি/ ব্যবসা হারিয়ে বাধ্য হয়ে বাইক নিয়ে রাস্তায় নেমেছেন।’

অবশ্যে সড়কে নানা অনিয়মের জের ধরে প্রায় সময় বিভিন্ন ধরনের দূর্ঘটনার সৃষ্টি হচ্ছে। এই সকল দূর্ঘটনা প্রতিরোধে কঠোর অবস্থানে রয়েছে সরকার। এমনকি এই দূর্ঘটনা মোকাবিলা সহ রাস্তায় শৃঙ্খলা ফেরাতে বেশ কিছু আইনও প্রনয়ন করেছে সরকার। এরই লক্ষ্যে কাজ করছে সরকারের দায়িত্ব প্রাপ্ত ব্যক্তিরা।

About

Check Also

হাসিনার ভাগ্য নির্ধারণের আর পাঁচ দিন, বিপাকে ভারত

আগামী ২০ সেপ্টেম্বর শেষ হতে চলেছে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিসার মেয়াদ। বর্তমানে, কূটনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *