Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সেই ছাত্রলীগের দুই নেতাকে মারধারের আগে কী ঘটেছিল, জানালেন ডিবি প্রধান হারুন

সেই ছাত্রলীগের দুই নেতাকে মারধারের আগে কী ঘটেছিল, জানালেন ডিবি প্রধান হারুন

সাময়িক বরখাস্ত হওয়া ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হারুন অর রশীদের ওপর আগে হামলা চালিয়েছিলেন রাষ্ট্রপতির এপিএস আজিজুল হক মামুন, দাবি করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ।

ঘটনার পেছনের কারণ খুঁজে বের করা প্রয়োজন বলে মনে করেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) হারুন অর রশিদ। ঘটনার সূত্রপাত বারডেম হাসপাতালে। সেখানে ঠিক কী ঘটেছে তা খতিয়ে দেখা দরকার।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিবি প্রধান বলেন, “বারডেম হাসপাতালে ছাত্রলীগ নেতাদের নির্যাতনের ঘটনা শুরু হয়েছে। জানা গেছে, রাষ্ট্রপতির সহকারী একান্ত সচিব (এপিএস) আজিজুল হক মামুনই আগে বরখাস্ত এডিসি হারুনের ওপর হামলা করেছিল। সেটাও তদন্তে আসা উচিত।’

এডিসি হারুন অর রশিদের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগে ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ডিএইচএ ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন নাঈম এবং বিজ্ঞান বিষয়ক সম্পাদক ও ডিএইচএ শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিমকে গত ৯ সেপ্টেম্বর রাতে শাহবাগ থানায় নিয়ে আসা হয়।

ডিএমপির রমনা বিভাগ থেকে প্রত্যাহার ও দুই দফা বদলির পর অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হারুন অর রশিদকে সাময়িক বরখাস্তের প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে বলা হয়হারুন অর রশিদকে জনস্বার্থে সরকারি কর্ম থেকে বিরত রাখা আবশ্যক ও সমীচীন। সরকারি চাকরি আইনের বিধান অনুযায়ী ১১ সেপ্টেম্বর (২০২৩) থেকে তাকে সরকারি চাকরি থেকে বরখাস্ত করা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, এডিসি হারুন সাময়িক বরখাস্তের পরও পুলিশ বিভাগে সংযুক্ত থাকবেন এবং নিয়মানুযায়ী জীবিকা ভাতা পাওয়ার অধিকারী হবেন। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।

এডিসি হারুনকে সাময়িক বরখাস্তের আগে সোমবার দুপুরে ডিএমপি কমিশনারের সঙ্গে দেখা করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ।

এদিকে ছাত্রলীগের দুই নেতাকে নির্যাতনের ঘটনায় শাহবাগ থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) গোলাম মোস্তফাকে প্রত্যাহার করা হয়েছে। তাকে শাহবাগ থানা থেকে ডিএমপির সেন্ট্রাল রিজার্ভ অফিস-লাইনওরে বদলি করা হয়েছে।

শাহবাগ থানায় নতুন পরিদর্শক (অপারেশন) হিসেবে নিয়োগ পেয়েছেন ডিবি-গুলশান বিভাগের পুলিশ পরিদর্শক মো. আরশাদ হোসেন।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *