Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সেইদিন কি ঘটেছিল জাতীয় সংসদের মেম্বারস ক্লাবে প্রকাশ্যে আনলেন এমপি রাজী

সেইদিন কি ঘটেছিল জাতীয় সংসদের মেম্বারস ক্লাবে প্রকাশ্যে আনলেন এমপি রাজী

এমপিরা হলেন জনগনের প্রতিনিধি। ভোটের মাধ্যমে জনগন তাদের জনপ্রতিনিধি নির্বাচন করে থাকেন। রাজী মোহাম্মদ ফখরুল ঠিক তেমনি একজন এমপি। তিনি কুমিল্লা-৪ আসন থেকে সংসদ সদস্য পদে নির্বাচিত হন। সম্প্রতি জানা গেছে এমপি রাজী মোহাম্মদ ফখরুল জাতীয় সংসদের মেম্বারস ক্লাবে দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সভায় আসলে কী ঘটেছিলো জানালেন তিনি।

জাতীয় সংসদের মেম্বারস ক্লাবে কুমিল্লা দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির বৈঠকে আসলে কী হয়েছিল তা গণমাধ্যমকে জানান কুমিল্লা-৪ সংসদীয় আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল। তিনি বলেন, পরিস্থিতি দেখে আমি বিব্রত। বিভিন্ন গণমাধ্যম আমার বক্তব্য আমলে না নিয়ে সংবাদ প্রকাশ করছে। কিছু অপ্রাসঙ্গিক ঘটনায় আমার নাম জড়ানো হচ্ছে, এগুলো ইচ্ছাকৃত।

রোববার (২৪ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দুই যুগের বেশি সময় ধরে দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হয়নি। এমতাবস্থায় নেতৃত্ব নির্বাচন ও সংগঠনকে গতিশীল করার লক্ষ্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা মোতাবেক ২০২২ সালের ২১ জুলাই সম্মেলনের দিন নির্ধারণ করা হয়। তবে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রওশন আলী মাস্টার ও সাংগঠনিক সম্পাদক ও দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ শুরু থেকেই এ সম্মেলন আয়োজনে তৎপর ছিলেন। শুধু তাই নয়, আবুল কালাম আজাদ গত ৯ এপ্রিল সন্ধ্যায় কুমিল্লা (উত্তর) জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম ফারুক রানাকে ফোন করে সম্মেলনের প্রস্তুতির অংশ হিসেবে ভানী ইউনিয়ন আওয়ামী লীগের কর্মীসভা বন্ধের হুমকি দেন। ভানী ইউনিয়নে কর্মী সভায় সুস্থ অবস্থায় কেউ হাত-পা নিয়ে বাড়ি ফিরতে পারবে না বলে ঘোষণা দেন উপজেলা চেয়ারম্যান।

তিনি অভিযোগ করে বলেন, গত ২ জুলাই উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদের সমর্থকরা সাংগঠনিক কর্মকাণ্ড থেকে ফেরার পথে কুমিল্লায় আমার গাড়ি অবরোধ করে। এ সময় জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক একেএম মনিরুজ্জামান মাস্টার ও দেবিদ্বার থানার সাধারণ সম্পাদক মো. আমার সঙ্গে থাকা আওয়ামী লীগকে হত্যার হুমকি দেওয়া হয়।

১৬ জুনের ঘটনার বর্ণনা দিতে গিয়ে রাজী বলেন, গত ১৬ জুন জাতীয় সংসদের মেম্বারস ক্লাবে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সভা অনুষ্ঠিত হয়। এলাহাবাদ ইউনিয়ন কমিটি ঘোষণাকে ঘিরে যেমন পূর্ব পরিকল্পিত উত্তেজনা তৈরি হয়েছিল ঠিক তেমনই সভা ভালোভাবে সম্পন্ন হওয়ার পর ব্রিফিং শেষ হয়। তারপর সবাইকে শান্ত হতে বললাম। এ সময় কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ আমাকে অশ্লীল ভাষা (যা প্রকাশযোগ্য নয়) ব্যবহার করে গালিগালাজ শুরু করেন। একপর্যায়ে হামলা চালায়। বড় আঘাত থেকে অল্পের জন্য রক্ষা পেলাম। এমন অবস্থায় নেতাকর্মীরা আমাকে রক্ষা করতে এগিয়ে এলে হাতাহাতির ঘটনা ঘটে। এক পর্যায়ে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি মো. রুহুল আমিন তাকে শান্ত করার চেষ্টা করলে সে তার বুকে ঘুষি মারে। যার সিসিটিভি ফুটেজ ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। পরে আওয়ামী লীগের অন্য নেতাদের হস্তক্ষেপে আবুল কালাম আজাদ দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন।

তিনি বলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রওশন আলী মাস্টার যখন ফেসবুকে একাই এলাহাবাদ কমিটি ঘোষণা করেন তখন তৃণমূলে ক্ষোভের সৃষ্টি হয়।

তিনি আরও বলেন: কুমিল্লা (উত্তর) জেলা আওয়ামী লীগের সভাপতি আমাদের সকলের অভিভাবক। তার উপর জেলা সাধারণ সম্পাদক রওশন আলী মাস্টার ও আবুল কালাম আজাদ কর্তৃক মৌখিক গালিগালাজ ও পরবর্তীতে শারীরিক নির্যাতন অপ্রত্যাশিত ও দুঃখজনক। এছাড়া সংসদ ভবনের ভেতরে একজন সংসদ সদস্যের ওপর হামলা শুধু ঘৃণ্যই নয়, দেশের সব সংসদ সদস্যের জন্যও অপমানজনক।

সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল বলেন, সংসদের এলডি হলে ঘটে যাওয়া ঘটনা তদন্ত করে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এর আগে সংসদ ভবনের এলডি হলে সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যানের মধ্যে হাতাহাতির প্রতিবেদন সারাদেশে আলোচনার ঝড় তোলে।

প্রসঙ্গত, জনগন একজন জনপ্রতিনিধি নির্বাচন করে থাকেন যেন সেই প্রতিনিধি তাদের পাশে থেকে সাহায্য ও সহযোগিতা করে। এমপিদের কাছ থেকে সাধারণ মানুষ অনেক কিছু আশা করে। একজন ভালো এমপি জনগনের জন্য আশীর্বাদস্বরুপ।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *