Tuesday , September 17 2024
Breaking News
Home / Countrywide / সুষ্ঠু নির্বাচনের জন্য কার ওপর নির্ভর করতে হবে সাফ জানিয়ে দিলেন সিইসি

সুষ্ঠু নির্বাচনের জন্য কার ওপর নির্ভর করতে হবে সাফ জানিয়ে দিলেন সিইসি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সরকারের ওপর নির্ভর করতে হবে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

তিনি বলেন, আমরা বারবার বলছি আগামী সাধারণ নির্বাচন যাতে অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমুখর হয় সেজন্য আমাদের প্রচেষ্টার কোনো কমতি থাকবে না। আমাদের আন্তরিকতার কোনো কমতি হবে না।

শনিবার (৭ অক্টোবর) দুপুরে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, ‘আমরা আপনার অভিজ্ঞতা শুনতে চাই। নির্বাচনের প্রস্তুতি কতটুকু আছে, কোনো ঘাটতি আছে কি না, তা নিয়ে খোলাখুলি আলোচনা করব। আরেকটি বিষয় যা গুরুত্বপূর্ণ তা হল আমরা বারবার বলেছি যে আমরা নির্বাচন অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক চাই। অংশগ্রহণের মাধ্যমে আমরা জানি যে বিপুল সংখ্যক ভোটার আসবে। আমরা আপনাদের দায়িত্বগুলি কী এবং কী নয় তা স্পষ্ট করার চেষ্টা করব৷ আপনাদের যে দায়িত্ব পালন করবেন তা নিশ্চিত করার জন্য আমাদের পক্ষ থেকে কঠোর নির্দেশনা থাকবে।

তিনি বলেন, “সরকারের সহায়তার ওপর আমাদের নির্ভর করতে হবে। সরকার, পুলিশ, আইনশৃঙ্খলা বাহিনীর জনপ্রশাসন- তাদের সঙ্গে আমাদের সম্পর্ক মজবুত করে নির্বাচনের উদ্দেশ্য, অর্থাৎ নির্বাচনের ফলাফল কীভাবে বের হবে। অবাধে ভোটাধিকার প্রয়োগের বিষয়েও আলোচনা হবে।

বৈঠকে অন্যান্য নির্বাচন কমিশনার, ইসি সচিব, সাবেক নির্বাচন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

About Babu

Check Also

হাসিনার ভাগ্য নির্ধারণের আর পাঁচ দিন, বিপাকে ভারত

আগামী ২০ সেপ্টেম্বর শেষ হতে চলেছে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিসার মেয়াদ। বর্তমানে, কূটনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *