Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সুযোগ দেওয়ার পর কাদের বললেন, সুফল না পেলে এই সুযোগ উঠিয়ে নেয়া হবে

সুযোগ দেওয়ার পর কাদের বললেন, সুফল না পেলে এই সুযোগ উঠিয়ে নেয়া হবে

বাজেট ঘোষনার পর থেকে ব্যাপক আলোচনা-সমালোচনা হচ্ছে বাজেটকে কেন্দ্র করে। অনেকে বলছে বাজেটে নিম্ন ও মধ্যবিত্তরা উপেক্ষিত। কারন বিশ্বব্যপি ছড়িয়ে পড়া রোগের কারনে দেশের নিম্ন ও মধ্যবিত্তদের উপার্জন কমে গেছে কিন্তু বর্তমান বাজেটে প্রায় দ্রব্যের মূল্য বৃদ্ধিতে আরও সংকটে পড়বে তারা। অবৈধ্য টাকা ফেরতের যে সুযোগ দেওয়া হয়েছে এতে পাচারকারী আরও উৎসাহি হবে বলে অনেক মহল মন্তব্য করেছে। এবার বাজেট সম্পর্কে যা বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

দেশের অনেক টাকা বিদেশে পাচার হয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, করের মাধ্যমে পাচার হওয়া টাকা দেশে ফেরত আনার জন্য সুযোগ দিয়েছে সরকার।আমরা এর সুফল পেতে পারি। আর সুফল না পেলে এই সুযোগ উঠিয়ে নেয়া হবে।

শনিবার (১১ জুন) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বাজেট প্রতিক্রিয়া নিয়ে আলোচনায় এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

চোরাকারবারীরা কর পরিশোধ করে পাচারকৃত টাকা ফেরত আনার ঘোষণায় আরও উৎসাহী হবেন কি না জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশে প্রচুর অর্থ পাচার হয়েছে। বিশ্বের অন্যান্য দেশেও এ ধরনের সুযোগ দেওয়া হয়। আমরাও দিচ্ছি।

এ সময় বিরোধী দল বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দল ও সুশীল সমাজের সমালোচনার জবাবে ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দেশের একটি মহল দেশ থেকে অর্থপাচার হচ্ছে বলে ক্রমাগতভাবে অভিযোগ করছে। তাদের বক্তব্য যদি সত্যি হয়, কেউ ৭ শতাংশ ট্যাক্স দিয়ে টাকা ফেরত দিলে মির্জা সাহেব খুশি হবেন।

তিনি আরও বলেন, যে আপনা্রা অর্থ পাচারের অভিযোগ তুলবেন, আবার যখন সেই অর্থ ফেরত আনার উদ্যোগ নেব তখনও অভিযোগ করবেন— তা তো দ্বিরাচিতা।

প্রসঙ্গত, পাচারকৃত অর্থ দেশে ফেরত আনার সুযোগ দেওয়া হয়েছে অন্যান্য দেশও এমন সুযোগ দেওয়া হয়ে থাকে বলেন আওয়ামীলীগ সাধারন সম্পাদক। আর সুফল না মিললে সুযোগ বন্ধ করে দেওয়া হবে বলে মন্তব্য করেন।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *