Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / সুযোগ আর হাত ছাড়া করলেন না ফখরুল, সরকারকে একি বললেন, জানা গেল বিস্তারিত

সুযোগ আর হাত ছাড়া করলেন না ফখরুল, সরকারকে একি বললেন, জানা গেল বিস্তারিত

মির্জা ফখরুল ইসলাম আলমগীর হলেন বাংলাদেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব। এই সম্মানীয় পদে নিয়োগপ্রাপ্ত হবার পর থেকে তিনি খুব একগ্রতা ও সততার সহিত কাজ করে যাচ্ছেন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন বর্তমান সরকার দানবে পরিণত হয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বারবার জ্বালানি তেল, ভোজ্যতেল, গ্যাস, বিদ্যুৎ ও পানির দাম বাড়ানো হচ্ছে। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকেই জনগণের ওপর নির্যাতন শুরু করে। একের পর এক মূল্যবৃদ্ধির কারণে দেশের মানুষ আজ দিশেহারা। তিনি বলেন, এই সরকার আজ দানব হয়ে গেছে। আওয়ামী লীগ সরকারকে ক্ষমতাচ্যুত করা আজ সবার দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে।

মো. নুর আলম প্রাণনাশের প্রতিবাদে ছাত্রদল কেন্দ্রীয় সংসদ আয়োজিত ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ভোলা ছাত্রদলের সভাপতি।

বিএনপি মহাসচিব বলেন, বিএনপি জনগণের দাবিতে গণআন্দোলনের ডাক দিলে এই ফ্যাসিবাদী সরকার তাদের লোভী পুলিশ বাহিনী দিয়ে আবদুর রহিম ও নূরে আলমকে গু/লি করে প্রাণনাশ করে। এটি কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়, পরিকল্পিত প্রাণনাশকাণ্ড।

তিনি বলেন, এই সরকার ভয়/ভীতি, প্রাণনাশ, দমন-পীড়ন করেই টিকে আছে। রহিম ও আলমের আত্মত্যাগ গণতন্ত্র ফিরিয়ে আনতে চলমান সংগ্রাম ও গণআন্দোলনকে আরও বেগবান করবে।

ফখরুল বলেন, এই সরকার আমাদের হাজার হাজার নেতাকর্মীকে হত্যা করেছে। ৩৫ লাখ নেতাকর্মীকে মিথ্যা ও বানোয়াট মামলা দিয়ে হয়রানি করেছে। দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী, গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে এই সরকার আটক করেছে। তারুণ্যের অহংকার আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে মিথ্যা মামলা দিয়ে দেশান্তরী করেছে।

তারা (সরকার) যে দুর্নীতি করছে তার প্রমাণ হল মধ্যরাতে জ্বালানি তেলের দাম আকাশচুম্বী। জ্বালানি তেলের দাম সহনীয়ভাবে বাড়ানো হবে জানিয়ে বিদ্যুৎ প্রতিমন্ত্রী জানান, কয়েক ঘণ্টার মধ্যেই ৫০ শতাংশ দাম বাড়ানো হয়েছে। এই বৃদ্ধি জনজীবনে মা/রাত্মক প্রভাব ফেলবে। পরিবহন, নিত্যপণ্যসহ সব ক্ষেত্রেই অস্থিরতা থাকবে। মাঝখানে সাধারণ মানুষ ক্ষতিগ্রস্ত হবে।

ফখরুল বলেন, সরকার সরানোর আন্দোলনের কথা বললে তারা (সরকার) ষড়যন্ত্রের কথা বলে। আমরা ষড়যন্ত্রে বিশ্বাস করি না। যে স্বপ্নের জন্য ৭১ সালের মুক্তিযুদ্ধ হয়েছিল, সেই স্বপ্নকে আমরা বাস্তবায়ন করতে চাই গণতন্ত্র ও অধিকার প্রতিষ্ঠার জন্য।

বিএনপি মহাসচিব দেশের সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন, আর সময় নেই। আসুন একসাথে রাজপথে নামি। আজ মানুষ জেগে উঠেছে। ঐক্যবদ্ধ গণআন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটাতে হবে।

সংগঠনের সভাপতি কাজীউল ইসলাম রওয়ানের সভাপতিত্বে সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সাবেক ছাত্রদল নেতা শামসুজ্জামান দুদু, ডাঃ আসাদুজ্জামান রিপন, আমান উল্লাহ আমান, রুহুল কবির রিজভী, আজিজুল বারী হেলাল, সুলতান সালাউদ্দিন টুকু, আমিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল। আলিম, আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, হাবিবুর রশিদ হাবিব, রাজীব আহসান, আকরামুল হাসান মিন্টু, ফজলুর রহমান খোকন, ইকবাল হোসেন শ্যামলসহ বিএনপির শীর্ষ নেতারা বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, দল যেটাই হোক না কেনো দলের প্রতি নেতা ও কর্মীদের শ্রদ্ধাশীল প্রবণ হওয়াটা একান্ত জরুরী। দলের জন্য নিরলস ও নিঃস্বার্থভাবে কাজ করে যাওটা প্রত্যেক কর্মীর দায়িত্ব। ফখরুল দলের প্রতি শ্রদ্ধাবনত থেকেই নিরলসভাবে কাজ করে যাচ্ছেন যেটা স্পষ্টতই প্রতিয়মান।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *