Friday , September 20 2024
Breaking News
Home / National / সীতাকুন্ডে ঘটনার পর এবার দগ্ধ হলো পাবনার বসিলা, জানা গেলো বর্তমান অবস্থা

সীতাকুন্ডে ঘটনার পর এবার দগ্ধ হলো পাবনার বসিলা, জানা গেলো বর্তমান অবস্থা

পাবনায় সীতাকুণ্ড ট্রাজেডির পর গত রাতে রাজধানীর বসিলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সোমবার বসিলা সিটি ডেভেলপমেন্ট হাউজিং আবাসিক এলাকার একটি জুতার কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সীতাকুণ্ডে পরিবেশ অধিদপ্তরকে না জানিয়ে চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে হাইড্রোজেন পারঅক্সাইড রাখা হয়েছিল। আর বসিলার আবাসিক এলাকায় কিভাবে জুতার কারখানা গড়ে উঠলো তা নিয়ে সত্যিই বিস্মিত এলাকাবাসী। যদিও এখন তিনি আগুন নিয়ন্ত্রণে আছেন। তবে পুরো এলাকায় পোড়া চামড়ার তীব্র গন্ধ।

ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম সূত্রে জানা গেছে, সোমবার রাত সাড়ে ১০টার দিকে বসিলা সিটি ডেভেলপমেন্ট হাউজিংয়ের আবাসিক এলাকার ১০ নম্বর রোডের জুতার কারখানায় আগুন লাগে। পরে দুপুর সোয়া ১২টার দিকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রাথমিকভাবে ফায়ার সার্ভিসের সঙ্গে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিসের ডিউটি ​​অফিসার মো. ফরহাদ জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভাতে শুরু করে। পরে দুপুর ১২টা ৪৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

এদিকে আবাসিক এলাকায় জুতার কারখানার অস্তিত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয়রা। তারা জানান, চামড়ার জিনিসপত্র পোড়ানোর সময় পুরো এলাকায় দুর্গন্ধ ছড়িয়ে পড়ে। এছাড়া আগুন নেভাতে ফায়ার সার্ভিসের তৎপরতায় ধোঁয়ার কালো কুণ্ডলী দেখা গেছে।

চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি কনটেইনার ডিপোতে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলেও আশপাশের দুটি ফায়ার স্টেশন যেন ধসে পড়েছে।

গত শনিবার ৪ জুন রাতে চট্টগ্রাম শহর থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে সীতাকুণ্ডের কদমরসুল এলাকায় কন্টেইনার টার্মিনালে আগুন লাগলে সীতাকুণ্ড ও কুমিরা ফায়ার স্টেশনের ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাতে ছুটে আসেন। তারা প্রায় আগুন নিভিয়ে ফেলেছে। কিন্তু মাত্র ৪০ মিনিট পরেই একের পর এক বিস্ফোরণ। বিস্ফোরণটি এতটাই শক্তিশালী ছিল যে পাঁচ কিলোমিটার দূর থেকে শব্দ শোনা যায়, কম্পন অনুভূত হয়। বিস্ফোরণে ডিপোর কার্গো কন্টেইনারগুলো দুমড়ে মুচড়ে যায়।

About Nasimul Islam

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *