Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সীতাকুন্ডের অগ্নিকান্ডের ঘটনায় এবার দাবি তুললো বিএনপি

সীতাকুন্ডের অগ্নিকান্ডের ঘটনায় এবার দাবি তুললো বিএনপি

চট্টগ্রামের সীতাকুণ্ডে যে ভ’য়া/বহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে, সেটা নিয়ে বিএনপি সরকারকে দায়ী করে সমালোচনা করছে। কেশবপুরে অবস্থিত কন্টেইনার ডিপোতে এই ধরনের ঘটনা ঘটতে পারে সেটা সরকারের ভাবা উচিত ছিল কিন্তু সরকার সেটা জেনে শুনে করেনি এমন দাবি তুলেছেন বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এদিকে তিনি অভিযোগ করে বলেন, গ্যাসের দাম বাড়ানোর বিষয়টি অন্যদিকে পরিচালিত করতেই সরকার এই ধরনের কর্মকান্ড ঘটিয়েছে।

সোমবার বিকেলে গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে সাংবাদিকদের সাথে কথা বলার সময় এ দাবি জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আমি মনে করি নিরপেক্ষ তদন্ত কমিশন শিগগিরই গঠন করা উচিত। এর জন্য কারা দায়ী তা খুঁজে বের করতে হবে।

‘কি খারাপ অবস্থা? মানুষের দেহ খুঁজে পাওয়া যাচ্ছে না, ছিন্নভিন্ন হয়ে গেছে, পুরোপুরি পুড়ে গেছে, চেনা যায় না। হঠাৎ যে বি”স্ফোরণ ঘটবে তা তারা বুঝতে পারেননি। যার জের ধরে এসব ঘটনা ঘটেছে। আমরা প্রয়াতদের পরিবারকে ক্ষতিপূরণ এবং আহ”তদের যথাযথ চিকিৎসার দাবি করছি।

একইসঙ্গে ক্ষতিগ্রস্তদের জন্য পর্যাপ্ত ক্ষতিপূরণ এবং দেশের সব কন্টেইনার ডিপোতে নজরদারি ব্যবস্থা চালুর দাবি জানান বিএনপি মহাসচিব।

কী ধরনের তদন্ত কমিশন চান এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, আমি কিন্তু এখন পর্যন্ত অতীতের কোনো ঘটনার তদন্ত প্রতিবেদন দেখিনি। আমরা যখন নিরপেক্ষ কথাটা বলি, এটা মিন করি যে, দল নিরপেক্ষ এবং সরকারের সঙ্গে সম্পর্ক নেই যারা এক্সপার্টস আছেন, যারা বিশেষজ্ঞ আছেন, সত্যিকার অর্থে বিষয়গুলো যারা বুঝেন, তাদের দিয়ে তদন্ত করা। দল নিরপেক্ষদের দিয়ে তদন্ত করতে হবে।
আমরা একটি সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত চাই।

শনিবার রাত ৯টার দিকে সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের কেশবপুর গ্রামে বেসরকারি কন্টেইনার ডিপোতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় মোট ৪১ জন প্রয়াত হয়েছেন।

গত শনিবার রাত ৯ টার কাছাকাছি সময়ে চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলাধীন সোনাইছড়ি ইউনিয়ন এলাকার কেশবপুর গ্রামে একটি বেসরকারি মালিকানাধীন কন্টেইনার ডিপোতে বড় ধরনের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ পর্যন্ত অগ্নিকাণ্ডের ঘটনায় ৪১ জন প্রয়াত হয়েছেন। এই ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রকাশ করেছেন। তিনি সব সময় এ অগ্নিকাণ্ডের ব্যাপারে আহতদের খোঁজ খবর নিচ্ছেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *