Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সিনেমা হলে স্বল্পসুদে ঋণ ক্যান দিতে চায় জানেন: পিনাকী ভট্টাচার্য

সিনেমা হলে স্বল্পসুদে ঋণ ক্যান দিতে চায় জানেন: পিনাকী ভট্টাচার্য

বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনের কাউন্টডাউন শুরু হয়ে গেছে। তবে রাজনৈতিক বিষয় নিয়ে সমালোচনা থামছেই না। বাংলাদেশের নির্বাচন এক তরফা ভাবে হবে সেটা নিয়ে বিএনপি ও সমমনা দলগুলো সমালোচনা করে যাচ্ছে। নির্বাচনকে থামানোর জন্য দলগুলো অবিরাম চেস্টা করে যাচ্ছে। এবার এই বিষয় নিয়ে কথা বলেছেন সমালোচক পিনাকী ভট্টাচার্য। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্টও দিয়েছেন। তার সেই পোস্টটি হুবুহু তুলে ধরা হলো-

শেখ হাসিনার ব্যাংক ভালো বেশী সুদ খায় না অল্প সুদ খায়। সিনেমা হলে স্বল্পসুদে ঋণ ক্যান দিতে চায় জানেন? হল গুলাতে যেন হিন্দি সিনেমা চালাইতে পারে। খুব সিম্পল হিসাব। আপনার আমার টেকায় ইন্ডিয়ান ফিল্মের বাজার তৈরি হবে। ব্যবস্থা ভালোই।

সরকার ২০২৩-২৪ আর্থিক বছরের জন্য সরকারি অনুদানে পূর্ণ-দৈর্ঘ্য এবং স্বল্প-দৈর্ঘ্যের চলচ্চিত্র নির্মাণের জন্য প্রস্তাব আমন্ত্রণ জানায় সংশ্লিষ্ট মন্ত্রনালয়।

তথ্য ও সম্প্রচার মন্ত্রনালয়ের একটি সার্কুলার অনুসারে, চলচ্চিত্র শিল্পে প্রতিভা এবং সৃজনশীলতাকে উত্সাহিত করার লক্ষ্যে এবং বাংলাদেশের প্রচলিত সংস্কৃতিকে সমুন্নত রাখার লক্ষ্যে, গল্প নির্মাণের জন্য ২০২৩-২৪ অর্থবছরে সরকারী অনুদান প্রদানের উদ্দেশ্য। স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা ও মানবিক মূল্যবোধ সম্বলিত জীবনমুখী, রুচিশীল ও শৈল্পিক পূর্ণদৈর্ঘ্য ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র আর চিত্রনাট্য নির্বাচনের জন্য প্রযোজক, পরিচালক, প্রোডাকশন হাউস, চলচ্চিত্র ব্যক্তিত্বদের কাছ থেকে ফুল প্যাকেজ প্রস্তাব আহ্বান করে সরকার।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *