Friday , September 20 2024
Breaking News
Home / opinion / সিনেমা ও ক্রীড়াজগতের লোকদের নমিনেশনের জন্য তৈরি করছে আ.লীগ, কারণ তাদের উপযুক্ত প্রার্থী নেই: শামসুল

সিনেমা ও ক্রীড়াজগতের লোকদের নমিনেশনের জন্য তৈরি করছে আ.লীগ, কারণ তাদের উপযুক্ত প্রার্থী নেই: শামসুল

দেউলিয়া লীগের কান্ডকীর্তি:
#গত ১৫ বছর ধরে ক্ষমতায় ছিল জনগনের ভোটছাড়াই। ফের চেষ্টা করছে ভোট ছাড়া বা একতরফা নির্বাচন করে ক্ষমতায় বসতে !
#জনগন এবং সকল বিরোধী দল চেয়েছিল একটি দলনিরপেক্ষ অন্তর্বতী সরকারের অধীনে নির্বাচন। কিন্তু অবৈধ প্রধানমন্ত্রী তার ডান্ডাতন্ত্র দিয়ে মেরে কেটে ধরপাকড় করে ইচ্ছামত নাসম-কা-ওয়ান্তে নির্বাচন করতে।
#দেশের জনগনের দাবী এবং বিদেশী বন্ধুদের সকল পরামর্শ অগ্রাহ্য করে অবেধ প্রধানমন্ত্রী তার ডান্ডাতন্ত্রের সাোয্য নিয়ে এরতরফা নির্বাচন শিডিউল ঘোষণা করেছেন, যা জনগন প্রত্যাখ্যান করেছে। এর প্রতিবাদে গত তিন সপ্তাহ ধরে হরতাল অবরোধের মাধ্যমে জনগন প্রতিবাদ করে যাচ্ছে।
#ইতোমধ্যেই প্রধান বিরোধী দল বিএনপির (সুষ্ঠু নির্বাচন হলে যারা ক্ষমতায় যাবে) ১৫০০০ নেতাকর্মী গ্রেফতার করেছে, ৪০ লাখের বিরুদ্ধে মামলা, এবং বেপরোয়া গ্রেফতারের হাত থেকে বাঁচতে অন্তত ২ কোটি মানুষ গৃহহীন অবস্থায় রাত পার করছে। এমন দুঃসাধ্য নির্বাচন পৃথিবীর কোথাও হয়েছে কি?
#এত অত্যাচার নির্যাতনের মুখে সরকার বিএনপিকে নির্বাচনে ডাকে অংশ নিতে, যেখানে একজন প্রার্থী মুক্ত নয়, স্বাধীনভাবে চলতে পারছে না।
#জেলখানায় বন্দী নেতাদের কাছে পুলিশ এবং গোয়েন্দারা নানা প্রস্তাব ও টোপ নিয়ে যায়!
#অন্যদিকে একজন অবসরপ্রাপ্ত সেনাকর্মকর্তা যিনি বিএনপি থেকে বহুবার বহিস্কৃত, তাকে নানান সুযোগ সুবিধার বিনিময়ে হাসপাতালে বিএনপি প্রধানের কাছে পাঠায় প্রধানমন্ত্রীর প্রস্তাব নিয়ে!
#কাউন্সিল মিটিং করে জাতীয় পার্টির চেয়ারম্যান ও মহাসচিব যেখানে একতরফা নির্বাচনে যেতে অস্বীকার করে, সেখানে প্রধান উপদেষ্টাকে দিয়ে ভিন্ন সিদ্ধান্ত জানাতে বাধ্য করে, অথচ তিনি নির্বাহী প্রধান নন। অন্যদিকে চেয়ারম্যানকে নির্বাচনে রাজী করাতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স দিয়ে তার নোংরা ভিডিও বানিয়ে তাকে ট্রাপ করার চেষ্টা করছে গোয়েন্দারা।
#সিনেমা ও ক্রীড়াজগতের লোকদের নমিনেশনের জন্য তৈরি করছে আওয়ামী লীগ, কারণ তাদের উপযুক্ত প্রার্থী নেই।
#এসব কি নোংরামি এবং কূটকৌশল কি আওয়ামীলীগের নির্বাচনী কৌশল, নাকি দেউলিয়াপনা?
#শিডিউল বাতিল করে নিরপেক্ষ নির্বাচনের আয়োজনের দাবীতে জনগন রাজপথে উত্তাল আছে, এবং আরও হবে। অন্যদিকে বন্ধুদেশ এবং দেশীয় বিভিন্ন সংগঠন এবং প্রতিষ্ঠানও এগিয়ে আসছে জনগনের সাথে। গণতন্ত্রের এ লড়াইয়ে জনগন বিজয়ী হবে, ইনশা আল্লাহ।

About Zahid Hasan

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *