Friday , September 20 2024
Breaking News
Home / National / সারাদেশে ৫৩৮টি হাসপাতাল,ক্লিনিক,ডায়াগনস্টিক সেন্টারে সিলগালা, জানা গেল কারন

সারাদেশে ৫৩৮টি হাসপাতাল,ক্লিনিক,ডায়াগনস্টিক সেন্টারে সিলগালা, জানা গেল কারন

তিন দিনে সারাদেশে ৫৩৮টি অনিবন্ধিত বেসরকারি হাসপাতাল ( Private hospital ), ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ( Hospital Department Health ) ও ক্লিনিকের পরিচালক অধ্যাপক বেলাল হোসেন। ( Belal Hossain. ) এর মধ্যে ঢাকায় ( Dhaka ) ১৬৪টি অনিবন্ধিত স্বাস্থ্যকেন্দ্র বন্ধ করা হয়েছে বলে জানান তিনি। রোববার ( Sunday ) (২৯ মে ( May )) বিকেলে ( afternoon ) অধ্যাপক বেলাল হোসেন দেশের একটি জনপ্রিয় গনমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

অনিবন্ধিত হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের ৭২ ঘণ্টার আল্টিমে ( May )টাম ( Ultimatum ) শেষ। এ পর্যন্ত সরকার সারা দেশে ৫৩৮টি বেসরকারি হাসপাতাল ( Private hospital ), ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দিয়েছে। বেলাল হোসেন বলেন, সরকারিভাবে আমরা ৩ দিন সময় দিয়েছি। এ পর্যন্ত ৫৩৮টি ক্লিনিক ও হাসপাতাল সিলগালা করা হয়েছে. কয়েকটি জেলার তথ্য এখনও পাওয়া যায়নি, তাই সংখ্যা আরও বাড়তে পারে। তবে অভিযান আরও কিছুদিন চলবে। অনিবন্ধিত ও অনিয়মিতভাবে দোষী সাব্যস্ত হওয়া প্রতিষ্ঠানগুলো যাতে পুনরায় আবির্ভূত না হয় সেজন্য আমরা অভিযান অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছি। বেলাল হোসেন বলেন, এ বিষয়ে আমরা ভোক্তা অধিদপ্তরের সঙ্গে কথা বলিনি। তারা তাদের মতোই প্রচারণা চালিয়েছে। ঢাকার বাইরে সিভিল সার্জনের নেতৃত্বে এবং রাজধানীতে অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নেতৃত্বে তিনটি টিম কাজ করছে।

উল্লেখ্য, হাসপাতাল বন্ধের ব্যাপারে অধ্যাপক বেলাল হোসেন বলেন, আমরা ৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়েছি। এ পর্যন্ত আমরা ৫৩৮টি ক্লিনিক ও হাসপাতাল সিলগালা করেছি। অনিয়মের জন্য অনিবন্ধিত ও দোষী সাব্যস্ত হওয়া প্রতিষ্ঠানের পুনঃপ্রতিষ্ঠা প্রতিরোধে আমরা আমাদের অভিযান অব্যাহত রাখব। আমরা এখনও কিছু জেলার তথ্য পাইনি, তাই এই সংখ্যা আরও বাড়তে পারে।

 

 

About Syful Islam

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *