Saturday , September 21 2024
Breaking News
Home / Countrywide / সামান্য বিষয়ে বিমানবন্দরে প্রবাসীকে চড়, শেষ পর্যন্ত কঠোর শাস্তির মুখে সেই কাস্টমস কর্মকর্তা

সামান্য বিষয়ে বিমানবন্দরে প্রবাসীকে চড়, শেষ পর্যন্ত কঠোর শাস্তির মুখে সেই কাস্টমস কর্মকর্তা

বাংলাদেশের বর্তমান সময়ের অর্থনিতীর সব থেকে বড় ধরনের ভরসার নাম হচ্ছে রেমিটেন্স। লাখো প্রবাসীর পাঠানো রেমিটেন্স দিয়েই দেশের অর্থনিতীর সব থেকে বড় অংশ চলছে। তবে হরহামেশাই দেখা যায় এই প্রবাসীরাই শিকার হয়ে থাকেন নানা ধরনের সব হেনস্তার।

সম্প্রতি এমনই একটি ঘটনার শিকার হয়েছেন এক প্রবাসী। ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মালয়েশিয়া থেকে ফেরত এক প্রবাসীকে চড় মারার অভিযোগে ঢাকা কাস্টমস হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা সোহেল রানাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার (৮ আগস্ট) ঢাকা কাস্টমস হাউসের প্রিভেন্টিভ টিমের উপ-কমিশনার (ডিসি) মোহাম্মদ আবদুস সাদেক গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোববার সোহেল রানাকে সাময়িক বরখাস্তের নির্দেশ দেওয়া হয়েছে। শুল্ক আইনে যেকোনো যাত্রীকে জিজ্ঞাসাবাদ করা যাবে। তবে কারো শারীরিক বা মৌখিক নির্যাতন সহ্য করা হবে না।

ভুক্তভোগী নাম ইমতিয়াজ মাহমুদ। তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলার নিকোলীতে।

প্রসঙ্গত, ঐ প্রবাসী ইমতিয়াজ ৫ আগস্ট দুপুর ১২টা ১০ মিনিটে মালয়েশিয়া থেকে মালিন্দো এয়ারওয়েজের একটি ফ্লাইটে ঢাকা বিমানবন্দরে পৌঁছান। এরপর কাস্টমস কর্মকর্তা সোহেল রানা তার সঙ্গে দুর্ব্যবহার ও চড় মারেন বলে অভিযোগ করেন তিনি। ঘটনার ভিডিও ফুটেজ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় এবং বিভিন্ন সংবাদমাধ্যমে এ নিয়ে প্রতিবেদন প্রকাশ করা হয়।

About Rasel Khalifa

Check Also

তোফাজ্জল হত্যাকাণ্ডের ঘটনায় আটক ছয়জনের পাঁচজনই ছাত্রলীগের

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলে মোবাইল চুরির অভিযোগে তোফাজ্জল হোসেন নামে এক যুবককে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *