Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সামাজিক মাধ্যমে স্ট্যাটাস দিয়ে প্রবাসেই যুবকের আত্মহনন, জানা গেল কারন

সামাজিক মাধ্যমে স্ট্যাটাস দিয়ে প্রবাসেই যুবকের আত্মহনন, জানা গেল কারন

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফে”সবুকে একটি হৃদয় নাড়িয়ে দেয়া স্ট্যাটাস দিয়ে ভালোবাসার মানুষটিকে জীবনে না পেয়ে ছেড়ে চিরবিদায় নিলেন চিরবিদায় নিলেন দক্ষিণ আফ্রিকায় বসবাসরত প্রবাসী বাংলাদেশী হাবিবুর রহমান। জানা গেছে, তিনি দেশে একটি মেয়েকে অনেক ভালোবাসতেন। কিন্তু কোনো এক কারনে তাদের আর এক হওয়া হয়নি, যার কারনে জীবনের সবচেয়ে কঠিন সিদ্ধান্ত নিয়ে নেন তিনি।

হাবিব (২৯) পোর্ট এলিজাবেথ শহরের নিকটে থাকতেন। রোববার রাতে নিজ কর্মস্থলে গলায় ফাঁ/’স দিয়ে নিজেকে নিথর করেন তিনি।

প্রয়াত মো. হাবিব নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার আমিশাপাড়া গ্রামের বাসিন্দা। ভালো জীবনের আশায় তিন বছর আগে দক্ষিণ আফ্রিকায় এসেছিলেন তিনি। সেখানে তিনি তার বড় ভাইয়ের ব্যবসা চালাতেন।

জানা গেছে, তার বড় ভাই প্রতিদিনের মতো তাকে খাবার দিতে গত সোমবার সকাল ৯টায় ব্যবসা প্রতিষ্ঠানে যান। বেলা ১১টায় হাবিবকে ফোনে না পেয়ে বড় ভাই দোকানে গিয়ে দেখতে পান ব্যবসা প্রতিষ্ঠানটি বন্ধ। পরে দোকানের দরজা ভেঙে ভেতরে হাবিবুর রহমানের নিথর দেহ ঝুলন্ত অবস্থায় দেখতে পান।

চলতি বছরের ২১শে মার্চ হাবিব লেখেন- শীতের চাদর জড়িয়ে কুয়াশার মাঝে দাঁড়িয়ে হাত দুটো দাও বিলিয়ে, শিশিরের শীতল স্পর্শে যদি শিহরিত হয় তোমার মন, তাহলে বুঝে নিও আমি আছি তোমার পাশে সারাক্ষণ।

আত্মহননের পথ বেছে নেওয়ার আগে হাবিব তার গল্পে বিরহের গানের দুটি অংশও শেয়ার করেছেন।

হাবিবুর রহমানের ফে”সবুক স্ট্যাটাস দেখলেই বোঝা যায়, পুলিশ কন্যার প্রেমে দীর্ঘ সময় কাটানোর পরও প্রবাসী হাবিবুর রহমানের ভালোবাসার ওপর আস্থা রাখতে পারেনি পুলিশ পরিবার। তাই বেশ কিছুদিন ধরে মানসিক অবসাদে ভুগছিলেন তিনি।

উল্লেখ্য, ভালোবাসার মানুষকে না পাওয়ার ব্যথা তিনি সহ্য করতে না পেরে এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা যায়। এমন ধরনের ঘটনা এর আগেও দক্ষিণ আফ্রিকায় ঘটেছে। প্রেমের পর জীবনসঙ্গী হিসেবে প্রেমিকাকে না দেশটিতে এ পর্যন্ত তিনজন বাংলাদেশি আত্মহননের পথ বেছে নিয়েছেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *