Friday , September 20 2024
Breaking News
Home / National / সামনে অনেক চ্যালেঞ্জ আসতে পারে, সবাইকে সতর্ক থাকার আহ্বান ডিএমপি কমিশনারের

সামনে অনেক চ্যালেঞ্জ আসতে পারে, সবাইকে সতর্ক থাকার আহ্বান ডিএমপি কমিশনারের

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, সামনে অনেক চ্যালেঞ্জ আসতে পারে, চ্যালেঞ্জ মোকাবেলায় সবাইকে সতর্ক থেকে দায়িত্ব পালন করতে হবে।

রোববার মিরপুরের পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) পুলিশ লাইন্সে বিশেষ রোল কলে উপস্থিত পুলিশ সদস্যদের উদ্দেশে তিনি এ আহ্বান জানান।

ডিএমপি কমিশনার বলেন, আইনশৃঙ্খলা রক্ষা ও জনগণের জানমালের নিরাপত্তা আমাদের প্রধান কাজ ও পবিত্র দায়িত্ব। আমরা একটি সুশৃঙ্খল বাহিনী। আমরা আমাদের কাজে শৃঙ্খলা রাখতে চাই। আমাদের পোশাকের পাশাপাশি আমরা আমাদের মনকেও পরিষ্কার রাখব। মানুষের ভালো করার জন্য আমরা পুলিশের চাকরিতে নিয়োজিত। নিজে ভালো না হলে অন্যকে ভালো রাখতে পারবেন না। তাই আগে ভালো হতে হবে।
পুলিশ সদস্যদের উদ্দেশে তিনি বলেন, আমি আশা করি কোনো পুলিশ সদস্যের বিরুদ্ধে শৃঙ্খলাবিরোধী কোনো কাজের অভিযোগ আনা হবে না। কারণ আমরা সবাই সুশৃঙ্খল বাহিনী। মনে রাখবেন অপরাধ করে পালাবার কোন উপায় নেই।

ডিএমপি কমিশনার আরও বলেন, আমরা জানি সারা দেশে ডেঙ্গুর প্রকোপ চলছে। ঢাকা মেট্রোপলিটন এলাকায় এর পরিমাণ বেশি। আমাদের অনেক পুলিশ সদস্য ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। কয়েকদিন আগে পুলিশ হাসপাতালে গিয়ে দেখি চিকিৎসাধীন রোগীদের ৮০% ডেঙ্গু রোগী। ডেঙ্গু থেকে বাঁচতে হলে আমাদের চারপাশ পরিষ্কার রাখতে হবে। ডেঙ্গু শিগগিরই শেষ হয়ে যাবে, ব্যাপারটা এমন নয়। এর থেকে পরিত্রাণের উপায় নেই সচেতন হওয়া ছাড়া।

তিনি বলেন, খেলাধুলা মানুষের মনকে খুশি রাখে। মানসিকভাবে সজাগ ও শারীরিকভাবে সুস্থ থাকতে অফ-ডিউটি খেলাধুলার বিকল্প নেই।

উৎসবমুখর পরিবেশে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা আয়োজনের জন্য প্রতিটি বিভাগের উপ-পুলিশ কমিশনারদের নির্দেশ দেন ডিএমপি কমিশনার।

অতিরিক্ত দায়িত্বের চাপ থেকে বাহিনীর মনোবল শক্ত রাখতে সুবিধাজনক সময়ে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনেরও নির্দেশ দেন তিনি।

বিশেষ রোল কলে পিওএম বিভাগের সদস্যরা তাদের সুনির্দিষ্ট সমস্যা ও দাবি ডিএমপি কমিশনারের কাছে তুলে ধরেন। কমিশনার মনোযোগ দিয়ে সবার বক্তব্য শোনেন। তিনি কিছু সমস্যার তাৎক্ষণিক সমাধান দেন এবং কিছু বিষয়ে করণীয় সম্পর্কে দায়িত্বশীলদের নির্দেশনা দেন।

রোল কলের পর ডিএমপি কমিশনার পুলিশ লাইনসের ব্যারাক, মেস ও রান্নাঘর পরিদর্শন করেন এবং খাবারের মান উন্নয়নের জন্য কর্মকর্তাদের নির্দেশ দেন। এ সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) একেএম হাফিজ আখতার, যুগ্ম পুলিশ কমিশনার, উপ-পুলিশ কমিশনারসহ বিভিন্ন পদের পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *