Thursday , September 19 2024
Breaking News
Home / National / সাবেক মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাটের গাড়ি বহরে হামলা : ছাত্রলীগ নেতাসহ ৯ জনের বিরুদ্ধে চার্জশিট

সাবেক মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাটের গাড়ি বহরে হামলা : ছাত্রলীগ নেতাসহ ৯ জনের বিরুদ্ধে চার্জশিট

যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের গাড়িবহরে হামলার পাঁচ বছর পর ৯ জনের বিরুদ্ধে আদালতে সম্পূরক অভিযোগপত্র দাখিল করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিবি)। আসামি করা হয়েছে সিটিজেন ফর গুড গভর্নেন্স (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদারের শ্যালক মোহাম্মদ ইশতিয়াক মাহমুদ ও মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সভাপতি নাইমুল হাসান ওরফে রাসেলকে। বাকি আসামিদের অনেকেই আওয়ামী লীগ ও ছাত্রলীগের কর্মী।

গত ১৯ সেপ্টেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে চার্জশিট দাখিল করা হয়। প্রাথমিক তদন্তে এসব আসামির অপরাধ প্রমাণিত হয়েছে বলে জানা গেছে। ২০১৮ সালের ৪ আগস্ট রাতে তৎকালীন মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট সুজন সম্পাদক বদিউল আলম মজুমদারের মোহাম্মদপুরের বাসায় নৈশভোজে অংশ নেন। রাতের খাবার খেয়ে গাড়িতে উঠার সময় এ হামলার ঘটনা ঘটে। ২০২১ সালের মার্চ মাসে, আদালত মামলায় ৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে। যদিও পরে আরও তদন্তের অনুরোধ করে রাষ্ট্রপক্ষ।

আবেদনে বলা হয়, অভিযোগকারীসহ পাঁচজন আদালতে জবানবন্দি দিয়েছেন। তাদের মধ্যে তিনজনকে আসামি করা হয়েছে বদিউল আলম মজুমদারের শ্যালক ইশতিয়াক মাহমুদকে। তবে তদন্ত কর্মকর্তা তার নাম উল্লেখ করেননি। তাই প্রকৃত অপরাধী শনাক্ত করতে আরও তদন্ত প্রয়োজন।
চার্জশিটে মোহাম্মদ ইশতিয়াক মাহমুদ ও নাইমুল হাসান ছাড়াও ফিরোজ মাহমুদ, মীর আমজাদ হোসেন, সাজু ইসলাম, রাজিবুল ইসলাম, শহিদুল আলম খান, সিয়াম ও অলি আহমেদের নাম উল্লেখ করা হয়েছে। ইশতিয়াক মাহমুদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে। অন্য আসামিরা জামিনে রয়েছেন।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *