Saturday , September 21 2024
Breaking News
Home / Countrywide / সাক্কুর পোষ্টার ছেড়ার অভিযোগে কায়সারের ‍ বিরুদ্ধে আদালতের সিদ্ধান্ত প্রকাশ

সাক্কুর পোষ্টার ছেড়ার অভিযোগে কায়সারের ‍ বিরুদ্ধে আদালতের সিদ্ধান্ত প্রকাশ

গত শুক্রবার ২৭ মে রাত ১২টার  দিকে কিছু লোক সাক্কুর ব্যানার ছিঁড়ে ফেলেন বলে থানায় একটি লিখিত অভিযোগ করেন তিনি। এ সময় সুষ্ঠু নির্বাচনের ক্ষেত্রে সব অন্তরায় দূর করে শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান সাক্কু। এই অভিযোগ সরাসরি কুসিক নির্বাচনের প্রার্থী নিজাম উদ্দিন ( Nizam Uddin ) কায়সারের উপর উঠে। যার জন্য আদালত নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন ( Nizam Uddin ) কায়সারকে জরিমানা করে।

সুষ্ঠু নির্বাচনের পথে সকল বাধা দূর করে শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান সাবেক মেয়র মনিরুল হক ( Monirul Haque ) সাক্কু।

শনিবার বিকেলে তিনি নগরীর চকবাজার ( Chawkbazar ) দেশওয়ালী পট্টি, কাপুরিয়াপট্টি রাজগঞ্জ ( Rajganj ) ও কান্দিরপাড় ( Kandirpar ) এলাকাসহ নগরীর প্রাণকেন্দ্রে গণসংযোগ করেন।

এদিকে, যথাসময়ে কান্দিরপাড় ( Kandirpar )ের বাদুরতলা এলাকায় গণসংযোগ শুরু করেন ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন ( Nizam Uddin ) কায়সার। আচরণবিধি লঙ্ঘনের দায়ে ভ্রাম্যমাণ আদালত তাকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, নিজাম উদ্দিন ( Nizam Uddin ) কায়সার তার ঘোড়া নিয়ে গণসংযোগে অংশ নেন। এ সময় বিপুল সংখ্যক নেতাকর্মী তার সঙ্গে ছিলেন। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ভ্রাম্যমাণ আদালত তাকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

স্বতন্ত্র মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার বলেন, আমার এক সমর্থক প্রচারণায় ঘোড়া নিয়ে এসেছেন বলে জেনেছি। আমি যা জানতাম না তা হল আমি এমন কিছু করার চেষ্টা করিনি যা আচরণবিধি লঙ্ঘন করে। আমি গণসংযোগ করি এবং সাধারণ ভোটারদের কাছে যাই। আমি তাদের ভোট দিতে বলি।

অপরদিকে, মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে নৌকা প্রতীকের প্রার্থী আরফানুল হক রিফাতের পক্ষে মতবিনিময় সভা করেছেন দলের নেতাকর্মীরা। বিকেল ৩টায় আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে নগরীর গুরুত্বপূর্ণ সব সড়কে গণসংযোগ কার্যক্রম পরিচালনা করা হবে। দলের দশটি দল প্রচারণায় অংশ নেবে।

রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী বলেন, স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কুর পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে বলে মৌখিক অভিযোগ পেয়েছি। তাদের লিখিত অভিযোগ দিতে বলেছি। এছাড়া আরও একজন স্বতন্ত্র প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করেছেন বলে শুনেছি। নির্বাচনী আচরণবিধি বজায় রেখে প্রচারণা চালিয়ে যাওয়ার জন্য প্রার্থীদের প্রতি আহ্বান জানাচ্ছি। এ ব্যাপারে সকল প্রার্থীর সহযোগিতা কামনা করছি।

উল্লেখ্য, শনিবার ২৭ মে সকাল থেকে প্রার্থীরা বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে ভোটকেন্দ্র চষে বেড়াতে দেখা গিয়েছে। কুসিক নির্বাচনকে উদ্দেশ্য করে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আরফানুল হক রিফাত এক সংবাদ মাধ্যমকে বলেন, বিএনপি বহিষ্কারের কৌশল নিয়ে আবারও মাঠে নেমেছে, তবে বিজয় হবে নৌকার। তবে তার এই কথা মানতে রাজি হননি সাক্কু। তার অভিযোগ, প্রচারণায় বাধা দেওয়া হচ্ছে। এদিকে জীবন্ত প্রতীক নিয়ে মিছিল করায় স্বতন্ত্র মেয়র প্রার্থী নিজাম উদ্দিনকে জরিমানাও করা হয়েছে।

About Nasimul Islam

Check Also

জানা গেল বায়তুল মোকাররমে সংঘর্ষের আসল কারণ

রাজধানীর পল্টনে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম মসজিদে দুই পক্ষের সংঘর্ষ হয়েছে। এ সময় বেশ কয়েকজন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *