Friday , September 20 2024
Breaking News
Home / Sports / সাকিবের দোষ পেলেন কোথায়, প্রশ্ন তুলেছেন গম্ভীর

সাকিবের দোষ পেলেন কোথায়, প্রশ্ন তুলেছেন গম্ভীর

সংযুক্ত আরব আমিরাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অনেকটা বিষ্ময় প্রকাশ করার মতো ব্যপার ছিল বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে একাদশের বাইরে রাখা। কোলকাতা নাইট এই অলরাউন্ডারকে ডাগআউটে রেখে দিয়ে টানা ৯টি ম্যাচ খেলেছে। পরবর্তীতে অলরাউন্ডার আন্দ্রে রাসেলের ইন’জুরিতে পড়েন যার কারণে সাকিবের ভাগ্য অনুকূলে যায়। কিন্তু সেটা হলেও তাকে আরো দুটি ম্যাচ পরে নামানো হয় মাঠে।

পরপর দুই ম্যাচে সুযোগ পেয়ে দলকে প্লে-অফ করতে বড় ভূমিকা রেখেছেন সাকিব। ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীর প্রশ্ন তুলেছেন কেন সাকিবকে আসনে রাখা হয়েছিল।

প্লে-অফেও সাকিবকে একাদশে দেখতে চান কলকাতার এ সাবেক অধিনায়ক। কারণ ক্যারিবীয় অলরাউন্ডার রাসেল ইনজুরি কাটিয়ে একাদশে ফিরলে সাকিবকে ফের ডাগআউটে বসিয়ে রাখার গু’ঞ্জন চলেছে এখন। আর বিষয়টি পছন্দ হচ্ছে না গম্ভীরের। নাইট টিম ম্যানেজমেন্টদের প্রতি সরাসরি প্রশ্ন রেখেছেন গম্ভীর – সাকিবের দোষটা কোথায়?

ইএসপিএনক্রিকইনফোকে গৌতম গম্ভীর বলেন, ‘রাসেল যদি বল না করে তাহলে দলের জন্য পুরোপুরি কার্যকরী হল না। সাকিবের দোষটা কোথায়? আমার মতে, রাসেল ফিট থাকলে এবং ব্যাটিং বোলিং দুই-ই করতে পারলে তাকে নেওয়া যায়। তবে সে যদি শুধু ব্যাটিং করে এবং বোলিং করতে না পারে, তাহলে আমি সাকিবকেই বেছে নিব। কারণ ব্যাঙ্গালুরুর মত দলের ব্যাটিং লাইনআপের বিরু’দ্ধে আপনার ষষ্ঠ বোলারেরও প্রয়োজন আছে।’

চতুর্থ দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করায় শারজায় ব্যাঙ্গালুরুর বিপক্ষে খেলতে হতে পারে কলকাতাকে। গম্ভীরের চাওয়া, এ ম্যাচে বোলিংয়ের পূর্ণ শক্তি নিয়ে খেলুক মরগানের দল। কেকেআরের সাবেক অধিনায়ক বলেন, ‘চার-পাঁচজন বোলার নিয়ে আর নিতিশ রানা ও ভেঙ্কাটেশ আইয়ারের পার্টটাইম বোলিং নিয়ে আপনি খেলতে পারবেন না। অন্তত প্লে-অফের এমন একটি ম্যাচে।’

প্রসঙ্গত, গৌতম গম্ভীর অধিনায়ক হিসেবে থকে কোলকাতা নাইট রাইডার্সের হয়ে দুটি আইপিএল শিরোপা ঘরে তুলে দিয়েছেন। তার অধীনে দুই দুই বার খেলেছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। সেক্ষেত্রে, গম্ভীর সাকিবের পারফরমেন্স এবং যোগ্যতা সম্পর্কে বেশ ভালোভাবেই ওয়াকেবহাল। শাকিব আল হাসানকে কোলকাতা একাদশে বাইরে রাখা অনেকে দলের কোচকে দূষেছেন। মাঠে নামার পর সাকিব প্রমান করে দিলেন যে তিনি বিশ্ব সেরা অলরাউন্ডার।

About

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *