Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সাংবাদিকের ক্যামেরা ছিনিয়ে নেওয়ার ঘটনার জল গড়িয়েছে বহুদূর: বিপাকে অর্থমন্ত্রীর ভাই

সাংবাদিকের ক্যামেরা ছিনিয়ে নেওয়ার ঘটনার জল গড়িয়েছে বহুদূর: বিপাকে অর্থমন্ত্রীর ভাই

কুমিল্লার লালমাইয়ে দুই সাংবাদিকের ক্যামেরা ছিনতাইয়ের মামলায় অর্থমন্ত্রী ও নৌকা প্রতীকের প্রার্থী আ হ ম মুস্তফা কামালের ছোট ভাই সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ারকে শোকজ করেছেন আদালত। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) নির্বাচনী তদন্ত কমিটির সভাপতি কুমিল্লা-১০ এর সিনিয়র সহকারী জজ রাজীব কুমার দেব স্বাক্ষরিত এক চিঠিতে এ শোকজের বিষয়টি জানানো হয়।

ওই চিঠিতে তাকে ২৯ ডিসেম্বর সহকারী জজ আদালত (বরুড়া) নির্বাচন তদন্ত কমিটির অস্থায়ী কার্যালয়ে কুমিল্লা-১০-এ হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়।

মঙ্গলবার আদালতের নোটিশে উল্লেখ করা হয়, বিভিন্ন গণমাধ্যম এবং জেলা প্রশাসক, কুমিল্লা ও রিটার্নিং অফিসারের পাঠানো চিঠি অনুযায়ী জানা যায়, আপনি কুমিল্লা-১০-এর আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আ হ ম মুস্তফা কামালের নির্বাচনি প্রচারণায় অংশ নেন। সে সময় লালমাই উপজেলার হাজতখোলা বাজার এলাকায় ছবি তোলার সময় স্থানীয় সাপ্তাহিক লালমাই বার্তার স্টাফ রিপোর্টার কাজী এয়াকুব আলী নিমেলের মোবাইল ফোন ছিনিয়ে নেন এবং স্থানীয় দৈনিক আমাদের কুমিল্লা পত্রিকার লালমাই প্রতিনিধি গাজী মামুনের মোবাইল ফোন কেড়ে নেওয়ার চেষ্টা করেন। এ সময় আপনি ‘সাংবাদিকের এত ভিডিও আর ছবি তোলার দরকার নেই। সারাক্ষণ খালি ছবি তোলা আর ভিডিও করা, আর কোনও কাজ নেই? আমরা ছবি তুলতে ঢাকা থেকে লোক এনেছি’ বলে মন্তব্য করেন। আপনার অনুরূপ কার্যকলাপ নির্বাচনি প্রচারকালে তিক্ত, উচ্ছৃঙ্খল আচরণ এবং মিডিয়া প্রতিনিধির দায়িত্ব পালনে বাধা প্রদানের শামিল। যা অবাধ ও সুষ্ঠু নির্বাচনি পরিবেশের পরিপন্থী। এর মাধ্যমে আপনি রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালার স্পষ্ট লঙ্ঘন করেছেন বলে প্রতীয়মান হয়। আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশন বরাবর সুপারিশসহ প্রতিবেদন পাঠানো হবে না, সে বিষয়ে কারণ দর্শানোর জন্য নির্দেশ প্রদান করা হলো।

উল্লেখ্য, সোমবার লালমাই উপজেলার হাজাতখোলায় নৌকার প্রচারণায় আসেন অর্থমন্ত্রী কন্যা নাফিসা কামাল। সাংবাদিকরা প্রচারণার ছবি তুলতে গিয়ে লালমাই বার্তার স্টাফ রিপোর্টার কাজী নিমেলের ক্যামেরা ধরেন অর্থমন্ত্রীর ছোট ভাই উপজেলা চেয়ারম্যান গোলাম সারোয়ার। এ ছাড়া ডেইলি ইউএস কুমিল্লার লালমাই প্রতিনিধি গাজী মামুনের ক্যামেরা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন। এ সময় তিনি সাংবাদিকদের বিষোদগার করেন।

এ ঘটনায় রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন। কমিটির প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) সালমা ফেরদৌস, সদস্য সচিব সিনিয়র সহকারী সচিব ইমদাদুল হক তালুকদার, সদস্য লালমাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌমিতা দাস।

মঙ্গলবার সন্ধ্যায় অভিযুক্ত অর্থমন্ত্রীর ছোট ভাই সদর দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সারওয়ারের বক্তব্য শোনেন সালমা ফেরদৌস।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *