Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / সরকার বিএনপির আন্দোলনকে ভিন্ন পথে নেওয়া চেষ্টা করছে রিজভী

সরকার বিএনপির আন্দোলনকে ভিন্ন পথে নেওয়া চেষ্টা করছে রিজভী

ক্ষমতাসীন আওয়ামীলীগ দেশের গণতন্ত্রকে ধ্বংস করে একনায়কতন্ত্রের রাজত্ব কায়েম করেছে। বিনা ভোটে ক্ষমতায় বসে তারা গণতান্ত্রিক দল বলে নিজেদের দাবি করছে। তারা ১৪ ও ১৮ মতো আবারও বিনা ভোটে ক্ষমতা থাকার পাঁয়তারা করছে। বিরোধী দলের শান্তিপূর্ণ কর্মসূচিতে রাষ্ট্রীয় বাহিনী দিয়ে গু/লি করে নেতাকর্মীদের হ/ত্যা করছে বলে অভিযোগ করেন রুহুল কবির রিজভী। চূড়ান্ত আঘাতের জন্য জনগণ প্রস্তুত মন্তব্য করে যা বললেন সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, জনগণ প্রস্তুত হয়ে রয়েছে চূড়ান্ত আঘাতের জন্য। প্রধানমন্ত্রী আপনি ব/ন্দুক দিয়ে জনগণের শক্তিকে দমাতে পারবেন না। সেই রা/ইফেল জনগণের শক্তি কোনদিকে ঘুরিয়ে দেবে সেটা চিন্তা করে কথা বলবেন। এখনো সময় আছে তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন।

রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণের দাবিতে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, সারাদেশের মানুষ উত্তাল হয়ে উঠেছে আর কোনো ব্যারিকেড দিয়ে রাখতে পারবেন না। পথে ঘাটে মাঠে এ ধরনের ব্যারিকেড করা হবে। আজ যারা হ/ত্যার পরও বিভ্রান্তি ছড়ায় তারা জনরোষ থেকে রেহাই পাবে না।

তিনি বলেন, দেশের বর্তমান পরিস্থিতি দেশে চলতে দেওয়া যাবে না। গু/লি করবেন? সেই গু/লিতে শরীর থেকে রক্ত ঝরবে। সেই রক্ত যে মাটিতে পড়বে সেই মাটি আরো তেজস্বী হয়। সেই মাটি অন্যায়ের বিরুদ্ধে প্রতিরোধে আরো অঙ্গীকারবদ্ধ হয়। দুই সাওন, নারায়ণগঞ্জের ও মুন্সিগঞ্জের, আব্দুর রহিম, নূরে আলমের যে রক্ত ঝরেছে নিশ্চয়ই এটা বৃথা যাওয়ার জন্য নয়।

নির্বাচন কমিশনার শেখ হাসিনার চাকর-বাকর মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, এরা নির্বাচন কি করবে। শেখ হাসিনা যদি ‘এ’ কে ‘বি’ বলে এরাও ‘বি’ ই বলবে। শেখ হাসিনা যদি দিনকে রাত বলে এরা তাই বলবে। তাই এসব সেবক দিয়ে অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে না। তত্ত্বাবধায়ক সরকার সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠন করবে এবং সেই নির্বাচনের অধীনেই সুষ্ঠু নির্বাচন হবে। সেই নির্বাচনের গ্যারান্টি গণতন্ত্রের মা মুক্তি।

“যিনি নিজের জীবনের সমস্ত সুখ-শান্তি বিসর্জন দিয়ে গণতন্ত্রের জন্য জনগণের জন্য লড়াই করেছেন এবং এই সরকারের অত্যাচার সহ্য করছেন। তিনি এখনও কারাবরণ করছেন। তারপরও তিনি মাথা নত করেননি। এই উন্নত মাথার আদর্শ অনুসারী আমরা। সেই মাথা আরও উন্নত হবে।’

সাবেক এই ছাত্রদল নেতা বলেন, শেখ হাসিনা বলেছিলেন আমাদের একজনকে মা/রলে ওদের ১০ জনকে মা/রো আবার তিনি জাতিসংঘে গিয়ে বক্তব্য দিচ্ছেন যু/দ্ধ বন্ধ এবং শান্তির কথা বলছে। তিনি জাতিসংঘে শান্তির কথা বলছেন আর দেশে তার আইন-শৃঙ্খলা বাহিনী বিরোধী দলের চার সিপাহ শালারকে হ/ত্যা করছে।তিনি জাতিসংঘের শান্তির কথা বলছে একই সময়ে এদেশে রক্ত ঝরছে এই বইপীড়িত শুধু শেখ হাসিনার মাধ্যমেই মানায়।

তিনি বলেন, মানুষ বলছে আওয়ামী লীগ এখন পাগলদের দল। আমি বলব বদ্ধ পাগলের দল না, ধান্দার দল, ধান্দাবাজির পাগল। একটা হচ্ছে বদ্ধ পাগল আর একটা হচ্ছে ধান্দার পাগল। ধান্দার পাগল হচ্ছে আবোল-তাবোল বকবো কিন্তু স্বার্থ আদায় করে নেব। আওয়ামী লীগ হচ্ছে এ রকম ধান্দার পাগল।

প্রসঙ্গত, সরকার নির্বাচনের নামে আবার নাটক সাজাতে চায় কিন্তু এবার আওয়ামীলীগ সে সুযোগ দেওয়া হবে না বলে মন্তব্য করেন সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেন, আন্দোলন করে এই সরকারকে হটিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করা হবে।

About Babu

Check Also

‘আমি তোমাকে ছাড়বো না, শেখ হাসিনা কাউকে ছাড়ে না’: মুখ খুললেন সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ দায়িত্ব নেওয়ার পাঁচ মাস পর ২০০৯ সালে পদত্যাগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *