Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সরকার পতন নিশ্চিত করতে আন্দোলন শুরুর ডাক দিলেন মেয়র আরিফ

সরকার পতন নিশ্চিত করতে আন্দোলন শুরুর ডাক দিলেন মেয়র আরিফ

পূণ্যভূমি হিসেবে পরিচিত সিলেট নগরী থেকেই সরকার উৎখাতের আন্দোলন শুরুর ডাক দিয়েছেন সিলেটের মে ( May )য়র আরিফুল হক ( Ariful Haque ) চৌধুরী। সোমবার ( Monday ) (৩০ মে ( May )) বিকেলে ( afternoon ) বিএনপির ( BNP ) প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ( Ziaur Rahman ) ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সিলেট জেলা ও মহানগর বিএনপি ( Metropolitan BNP ) শোক র‍্যালির আয়োজন করে। শোক সমাবেশ শেষে অনুষ্ঠিত সভায় সংক্ষিপ্ত বক্তব্যে আরিফুল হক ( Ariful Haque ) চৌধুরী বলেন, সিলেটে ফ্যাসিবাদী সরকারের ( government ) ( Fascist government ) পতনের জন্য ছাত্র-শ্রমিক ও মে ( May )হনতি জনতা ঐক্যবদ্ধ হয়েছে। আজ এই স্বৈরাচারী সরকারকে উৎখাতের আন্দোলন শুরু হয়েছে শাহজালালের পূণ্যভূমি সিলেট থেকে।

মে ( May )য়র আরিফুল হক ( Ariful Haque ) চৌধুরী সিলেট থেকে সরকার উৎখাতের আন্দোলন শুরু করতে চান। সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ( Ziaur Rahman ) মৃত্যুবার্ষিকী উপলক্ষে সোমবার ( Monday ) সিলেট জেলা ও মহানগর শাখার ( Sylhet District Metropolitan Branch ) উদ্যোগে আয়োজিত সভায় সংক্ষিপ্ত বক্তব্যে সিসিকের ( Sisik ) মে ( May )য়র ও দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আরিফুল হক ( Ariful Haque ) চৌধুরী এসব কথা বলেন। বাংলাদেশ জাতীয়তাবাদী দল ( Bangladesh Nationalist Party ) (বিএনপি)। আর এই সরকারের ( government ) পতনের জন্য মে ( May )হনতি মানুষ ঐক্যবদ্ধ হয়েছে। আজ থেকে এই স্বৈরাচারী সরকার উৎখাতের আন্দোলন শাহজালালের এই পুণ্যভূমি সিলেট থেকেই শুরু হয়। সিলেট জেলা বিএনপির ( BNP ) সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর ( Abdul Qayyum Chowdhury ) সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসন খালেদা ( Khaleda ) জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল ( Khandaker Abdul ) মুক্তাদির।

তিনি তার বক্তব্যে বলেন, সিলেট বিএনপি ও এর সহযোগী সংগঠনের সর্বস্তরে অবদানের ফলে আজ আমরা নতুন ইতিহাস রচনা করতে পেরেছি। তিনি এমন একজন মানুষ যার বিরোধিতা করার কোনো যৌক্তিক ভাষা নেই। যারা তার বিরোধিতা করে তারা শুধু অপপ্রচার চালায় এবং চরিত্রহননের চেষ্টা করে। পরচর্চা খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, আমরা জিয়াউর রহমানের বক্ষে থাকা এই সরকারকে উৎখাত করে দেশে একটি জাতীয়তাবাদী ও সৎ সরকার প্রতিষ্ঠা করে এদেশের মালিকানা জনগণের হাতে ফিরিয়ে দেব। ততক্ষণ আমাদের সাথে ধৈর্য ধরুন। বেলা সোয়া ৩টার দিকে নগরীর রেজিস্ট্রি মাঠ থেকে র‌্যালিটি শুরু হয়ে বন্দরবাজার, জিন্দাবাজার ও চৌহাট্টা প্রদক্ষিণ করে আম্বরখানা পয়েন্টে গিয়ে শেষ হয়। পরে সেখানে পথসভা অনুষ্ঠিত হয়। সমাবেশে সিলেট জেলা ও মহানগর বিএনপি এবং জেলা ও মহানগর যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, কৃষক দল, ছাত্রদলসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সোমবার বাদ জোহর নগরীর দরগাহ হযরত শাহজালাল (রহ.) মাজার মসজিদ প্রাঙ্গণে জেলা বিএনপি এ দোয়া মাহফিলের আয়োজন করে। মাহফিলে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এছাড়া বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্বাস্থ্য, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেছেন, শহীদ জিয়ার কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকো মাগফেরাত, নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনায়েদ আহমেদ ও গরী ছালাম। নেতাকর্মীদের সন্ধান ও জাতির কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়।

About Syful Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *