Monday , September 23 2024
Breaking News
Home / Countrywide / সরকার পতনের পর প্রথমবার মুখ খুললেন সাদ্দাম ও ইনান, যা জানালেন

সরকার পতনের পর প্রথমবার মুখ খুললেন সাদ্দাম ও ইনান, যা জানালেন

দেশের বিভিন্ন স্থানে ঘটে যাওয়া বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সংঘটিত সাম্প্রতিক হত্যাকাণ্ডগুলোর প্রেক্ষাপটে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান যৌথভাবে প্রথমবারের মতো বিবৃতি দিয়েছেন। রোববার (২২ সেপ্টেম্বর) প্রকাশিত এই বিবৃতিতে বিচারবহির্ভূত হত্যার তীব্র নিন্দা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, সাম্প্রতিক সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে তোফাজ্জল হোসেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শামীম মোল্লা, এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আব্দুল্লাহ আল মাসুদসহ দেশের বিভিন্ন স্থানে সংঘটিত বেশ কয়েকটি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ছাত্রলীগকে উদ্বিগ্ন করেছে। ছাত্রলীগ দাবি করছে, এসব ঘটনার পেছনের অপরাধীদের খুঁজে বের করতে এবং কঠোর পদক্ষেপ নিতে প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্তের মাধ্যমে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ঘটেছে দুটি মর্মান্তিক হত্যাকাণ্ড। বিকেল থেকে রাতের মধ্যে ঘটে যাওয়া এই দুই ঘটনায় জাবিতে নিহত হয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা শামীম মোল্লা, আর ঢাবিতে নিহত হন মানসিকভাবে অসুস্থ ব্যক্তি তোফাজ্জল হোসেন। বিশেষ করে ঢাবির হত্যাকাণ্ড নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয়, যেখানে বিশ্ববিদ্যালয় প্রশাসন অজ্ঞাতপরিচয় আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। এই ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন জায়গায় তুমুল আলোচনা ও সমালোচনার জন্ম দিয়েছে।

ছাত্রলীগের বিবৃতিতে এ ধরনের হত্যাকাণ্ডকে সামাজিক শৃঙ্খলার জন্য হুমকি হিসেবে উল্লেখ করা হয় এবং ভবিষ্যতে এমন ঘটনা রোধে সব মহলকে সচেতন হওয়ার আহ্বান জানানো হয়।

About Nasimul Islam

Check Also

অবশেষে ঢাবি শিবির সেক্রেটারি ফরহাদ, আর হল ছাত্রলীগের ফরহাদ নিয়ে গোলমালের অবশান

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রশিবিরের শাখা সেক্রেটারি এস এম ফরহাদ এবং জসীমউদ্দীন হল ছাত্রলীগের সহ-সভাপতি এস এম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *