Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / সরকার গঠনের আগেই বড় ধরনের সুখবর পেলেন ইমরান খান

সরকার গঠনের আগেই বড় ধরনের সুখবর পেলেন ইমরান খান

বৃহস্পতিবার পাকিস্তানে নির্বাচন অনুষ্ঠিত হয়। ফলাফল ঘোষণা এখনো শেষ হয়নি। সরকার গঠন নিয়ে বিভিন্ন দলের মধ্যে আলোচনা চলছে। ইসলামাবাদের স/ন্ত্রাসবিরোধী আদালত (এটিসি) পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান খানকে ১২টি মামলায় জামিন দিয়েছে।

ইসলামাবাদের এটিসি বিচারক মালিক ইজাজ আসিফ শনিবার শুনানি শেষে এই রায় দেন। খবর দ্য এক্সপ্রেস ট্রিবিউনের।

ইমরান খানের পাশাপাশি তার রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই) এর সিনিয়র নেতা শাহ মেহমুদ কুরেশিও ১৩টি মামলায় জামিন পেয়েছেন।

ইমরান ও কুরেশি যে মামলায় জামিন পেয়েছিলেন সবই ৯ মে দা/ঙ্গার সঙ্গে সম্পর্কিত। গত ৯ মে ইসলামাবাদ হাইকোর্টে হাজিরা দেওয়ার সময় ইমরান খানকে গ্রেফতার করা হয়। এরপর তার দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের নেতা-কর্মী-সমর্থকরা নজিরবিহীন প্রতিবাদে ফেটে পড়েন। পাকিস্তানের ইতিহাসে প্রথমবারের মতো সার্ভিস ক্যান্টনমেন্ট এবং বিভিন্ন সামরিক স্থাপনায় হা/মলা চালানো হয়।

যে ১৪টি মামলায় ইমরানকে জামিন দেওয়া হয়েছে, তার মধ্যে ১২টি ৯ মে দাঙ্গায় উসকানি দেওয়ার সাথে সম্পর্কিত; বাকি ২টির মধ্যে একটি পাকিস্তান সেনাবাহিনীর জেনারেল হেডকোয়ার্টার (জিএইচকিউ) এবং অন্যটি সামরিক জাদুঘরে হা/মলার সাথে সম্পর্কিত।

আর যে ১৩টি মামলায় শাহ মুহম্মদ কুরেশি জামিন পেয়েছেন, তার সবকটিই দাঙ্গায় উসকানি দেওয়ার সঙ্গে জড়িত।

পাকিস্তানের পার্লামেন্ট জাতীয় পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয় ৮ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার। বিধানসভার মোট আসন সংখ্যা 266টি। বৃহস্পতিবার এই আসনগুলির একটি বাদে সবকটিতেই ভোটগ্রহণ হয়েছে।

শুক্রবার রাত পর্যন্ত ২৫২টি আসনের ফলাফল ঘোষণা করা হয়েছে। সেখানে, ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর স্বতন্ত্র প্রার্থীরা 99টি আসন, নওয়াজ শরিফের নেতৃত্বাধীন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএলএন) ৭১টি আসনে এবং বিলাওয়াল ভুট্টো জারদারির নেতৃত্বাধীন পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ৫৩টি আসনে জয়ী হয়েছে। . .

About Babu

Check Also

‘আমি তোমাকে ছাড়বো না, শেখ হাসিনা কাউকে ছাড়ে না’: মুখ খুললেন সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ দায়িত্ব নেওয়ার পাঁচ মাস পর ২০০৯ সালে পদত্যাগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *