Saturday , September 21 2024
Breaking News
Home / Countrywide / সরকারের বিদায় সাইরেন বেজে গেছে, মির্জা ফখরুলের এমন কথার জবাব দিলেন ওবায়দুল কাদের

সরকারের বিদায় সাইরেন বেজে গেছে, মির্জা ফখরুলের এমন কথার জবাব দিলেন ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের হলেন বাংলাদেশের বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একজন প্রখ্যাত রাজনীতিবীদ। তিনি বাংলার মানুষের অনেক ভালোবাসা ও শ্রদ্ধার একজন মানুষ। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরাকরের মাননীয় সড়ক ও সেতু পরিবহণ মন্ত্রী তিনি এবং এছাড়াও ওবায়দুল কাদের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বরত আছেন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন নিথরদেহ ফেলে আন্দোলন জমানোর অশুভ খেলায় মেতে উঠেছে বিএনপি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নিথরদেহ ফেলে আন্দোলন জড়ো করার দুষ্টু খেলায় লিপ্ত হয়েছে। গাইবান্ধা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের নিজ বাসভবন থেকে কার্যত সম্মেলনে যোগ দেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি মহাসচিবের কানে গত ১৪ বছর ধরে সরকারের বিদায়ের সাইরেন বাজছে।

দেশের মানুষ শেখ হাসিনার উন্নয়ন ও অর্জন দেখতে পাচ্ছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা যেহেতু কালো চশমা পরে, তারা দিনের আলোতে রাতের আঁধার দেখতে পায়, সেজন্য বিএনপি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার উন্নয়ন ও অর্জন দেখতে পায় না।

দলের কঠিন সময়ে নেতা-কর্মীদের গুরুত্ব দিতে হবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, কঠিন সময়ে বসন্তের কোকিল থাকবে না, মুক্তিযুদ্ধে বিশ্বাসী যে কোনো শিক্ষিত মানুষের জন্য আওয়ামী লীগের দরজা সব সময় খোলা।

দলের নেতা-কর্মীদের শৃঙ্খলা শেখার ওপর গুরুত্বারোপ করে ওবায়দুল কাদের বলেন, আমাদের সকলের নেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা, আমরা সবাই তার কর্মী। বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। মুক্তিযুদ্ধ ও গণতন্ত্র বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে।

প্রসঙ্গত, বিএনপি হলো বাংলাদেশে অন্যতম একটি রাজনৈতিক দল। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের পর বাংলাদেসঢ জাতীয় পার্টি নামে এই দলটি গঠন করে তৎকালীন রাষ্ট্রপতি শহীদ মেজর জিয়াউর রহমান। পরবর্তীতে দলটির দায়িত্ব নেন তারই স্ত্রী বেগম খালেদা জিয়া। বর্তমানে বিএনপির চেয়ারম্যান হলেন তারেক জিয়া এবং মহাসচিব হলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *