Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / সরকারের পদত্যাগই সংকট নিরসনের একমাত্র পথ: এনপিপি

সরকারের পদত্যাগই সংকট নিরসনের একমাত্র পথ: এনপিপি

গ্যাস, বিদ্যুৎ, তেলসহ নিত্যপণ্যের দাম এখন আকাশ ছোঁয়া। আবারও বাড়ানো হয়েছে ওষুধ ও পানির দাম। লোডশেডিং শুরু হয়েছে। দেশে চরম অর্থনৈতিক সংকট চলছে বলে মন্তব্য করেছেন ২০ দলীয় জোটের সদস্য ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ। মঙ্গলবার বিকেলে রাজধানীর মতিঝিলে পার্টি চেয়ারম্যানের অস্থায়ী কার্যালয়ে এনপিপির ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, বর্তমানে দেশে চরম অর্থনৈতিক মন্দা চলছে। গ্যাস, বিদ্যুৎ, তেলসহ নিত্যপণ্যের দাম এখন আকাশছোঁয়া। ওষুধ ও পানির দাম আবারও বাড়ানো হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা লোডশেডিং চলছে। শুরু সার্বিক পরিস্থিতিতে মানুষ আজ অসহায় ও দিশেহারা। শাসকদের লুটপাট ও সীমাহীন দুর্নীতি সমগ্র দেশের অর্থনীতিকে খারাপ অবস্থার দিকে ঠেলে দিয়েছে। রাষ্ট্র এভাবে চলতে পারে না। দেশবাসী মনে করছে, চলমান সংকট নিরসনের একমাত্র পথ ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগ। মঙ্গলবার বিকেলে রাজধানীর মতিঝিলে পার্টি চেয়ারম্যানের অস্থায়ী কার্যালয়ে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এনপিপির ১৫ বছর পূর্তি উপলক্ষে এই বৈঠক অনুষ্ঠিত হয়। দলটি ১৯ জুলাই ২০০৭ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। এনপিপি চেয়ারম্যান বলেন, এই সরকার যত তাড়াতাড়ি পদত্যাগ করবে, দেশের উন্নতি হবে। আর সরকার অবিলম্বে পদত্যাগ না করলে গণআন্দোলনে তাদের বিতাড়িত করতে হবে। এজন্য দলমত নির্বিশেষে বৃহত্তর ঐক্য গড়ে তুলতে হবে।

নির্বাচনকালীন নির্দলীয়-নিরপেক্ষ সরকারের দাবি পুনর্ব্যক্ত করে তিনি বলেন, দলীয় সরকারের অধীনে কখনোই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। যা অতীতে বহুবার প্রমাণিত হয়েছে। তাই নির্বাচন কমিশনে কে আসল না আসল- সেটা মুখ্য বিষয় নয়। সুষ্ঠু নির্বাচনের সময় নির্দলীয়-নিরপেক্ষ সরকারের প্রয়োজন। এটাই আমাদের প্রধান দাবি। নির্দলীয় সরকারের দাবি পূরণ হলে নির্বাচন কমিশনও সিদ্ধান্ত নেবে। এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফার সভায় আরও বক্তব্য রাখেন- দলের প্রেসিডিয়াম সদস্য এএইচএম জহির হোসেন হাকিম, মোঃ জাকির হোসেন, জেবি চায়না, যুগ্ম মহাসচিব মো. ফরিদ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো. ফখরুজ্জামান, মোঃ তোতা মিয়া, প্রচার সম্পাদক কাজী মোজাফফর হোসেন, ছাত্র বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, ন্যাশনাল পিপলস উইমেন্স পার্টির সাংগঠনিক সম্পাদক ইবনাত খান, জান্নাতুল হাসান ঐশী, জাতীয় গণ ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক শেখ ফরিদ, সাংগঠনিক সম্পাদক শেখ মাহবুবুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, এনপিপি চেয়ারম্যান বলেন, দেশের সার্বিক পরিস্থিতিতে মানুষ অসহায় ও দিশেহারা। ক্ষমতাসীনদের লুটপাট ও সীমাহীন দুর্নীতি সমগ্র দেশের অর্থনীতিকে অন্ধকারাচ্ছন্ন অবস্থায় ঠেলে দিয়েছে। রাষ্ট্র এভাবে চলতে পারে না। ড.ফরহাদ বলেন, দেশবাসী মনে করে; চলমান সংকট নিরসনের একমাত্র উপায় ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগ। এই সরকার যত তাড়াতাড়ি পদত্যাগ করবে দেশের জন্য ততই মঙ্গল। আর অবিলম্বে সরকার পদত্যাগ না করলে সহিংস আন্দোলনে তাদের বিতাড়িত হতে হবে। এজন্য দলমত নির্বিশেষে বৃহত্তর ঐক্য গড়ে তুলতে হবে।

 

 

 

About Syful Islam

Check Also

‘আমি তোমাকে ছাড়বো না, শেখ হাসিনা কাউকে ছাড়ে না’: মুখ খুললেন সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ দায়িত্ব নেওয়ার পাঁচ মাস পর ২০০৯ সালে পদত্যাগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *