Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সরকারের পক্ষ থেকে কোনো স্টেটমেন্টও দিতে পারছে না: ব্যারিস্টার আন্দালিব পার্থ

সরকারের পক্ষ থেকে কোনো স্টেটমেন্টও দিতে পারছে না: ব্যারিস্টার আন্দালিব পার্থ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে দেশের রাজনীতি এখন উত্তপ্ত। বিশেষ করে তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন করছে বিএনপি। অন্যদিকে আওয়ামী লীগ ক্ষমতাসীন সরকারের অধীনে নির্বাচনের জন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এদিকে সুষ্ঠু নির্বাচনের স্বার্থে যুক্তরাষ্ট্র বাংলাদেশকে একের পর এক বিভিন্ন সতর্কবার্তা দিয়ে যাচ্ছে। এমনকি সুষ্ঠু নির্বাচন বাধাগ্রস্তকারীদের ভিসা নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

আমেরিকার এই সিদ্ধান্ত বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনে ভূমিকা রাখবে বলে মনে করেন বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান সাবেক এমপি ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ।

সম্প্রতি একটি টেলিভিশন টকশোতে পার্থকে প্রশ্ন করা হয়, মার্কিন নিষেধাজ্ঞা আগামী নির্বাচনে কতটা প্রভাব ফেলবে?

জবাবে ব্যারিস্টার পার্থ বলেন, যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে খুশির বন্যা বইছে। আওয়ামী লীগ যে, এত আমেরিকার বিরুদ্ধে কথা বলছে, এত কথা না বলে রাস্তায় নামুক। আওয়ামী লীগের যদি এতই শক্তি থাকে, তা হলে মিছিল করুক। এটা তো করতে পারছে না। সরকারের পক্ষ থেকে কোনো স্টেটমেন্টও দিতে পারছে না। শুধু প্রতিক্রিয়া জানাচ্ছে।

পার্থ আরও বলেন, মার্কিন নিষেধাজ্ঞার পর যারা রাতের নির্বাচনে এমপি হতে চেয়েছিলেন, তাদের স্বপ্ন ভেস্তে গেছে। কারণ তারা বোঝেন, সারাদেশের ডিসি ও ইউএনওরা নিষেধাজ্ঞা নিয়ে চিন্তিত। শুধু তাই নয়, অনেক ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা তাদের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত।

আমি মনে করি, যাদের পক্ষে জনগণ আছে তাদের কোনো চিন্তা নেই। কিন্তু এমন পরিস্থিতি থাকলে বর্তমান সংসদ সদস্যদের অনেকেই নির্বাচন করতে চাইবেন না। কারণ তারা বুঝতে পেরেছে সুষ্ঠু নির্বাচনের জন্য মার্কিন নিষেধাজ্ঞাই যথেষ্ট।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *