Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সরকারের উদ্দেশ্যে এক প্রশ্ন ছুঁড়ে দিলেন মাহমুদুর রহমান মান্না

সরকারের উদ্দেশ্যে এক প্রশ্ন ছুঁড়ে দিলেন মাহমুদুর রহমান মান্না

সম্প্রতি যুক্তারাষ্ট্রে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। এই অধিবেশনে যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই অধিবেশন শেষে দেশে ফিরে সংবাদ সম্মেলন করেছেন তিনি। ঐ সময়ে সফর এবং দেশের বর্তমান অবস্থা সহ বিএনপি দল প্রসঙ্গেও বেশ কিছু কথা বলেছেন তিনি। এমনকি তিনি জানিয়েছেন বিএনপিকে আবার কে ভোট দেবে। এবার সেই প্রসঙ্গ তুলে বেশ কিছু কথা জানালেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

বিএনপিকে যদি কেউ ভোটই না দেয়, তাহলে সুষ্ঠু নির্বাচন দিয়ে দিন। প্রধানমন্ত্রী বলেছেন- ওদের (বিএনপিকে) আবার কে ভোট দেবে? তাদের যদি কেউ ভোট না-ই দেয়, তাহলে ভোট ডা/কা/তি করেন কেন বলে সরকারকে প্রশ্ন করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। মঙ্গলবার (৫ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ শিক্ষক সমিতির জাতীয় শিক্ষক প্রতিনিধি সম্মেলনে দেওয়া বক্তব্যে তিনি এই প্রশ্ন করেন। তিনি বলেন, সরকার শুধু বক্তৃতা দিয়ে যাচ্ছে যে, তারা টি/কা উৎপাদন করবে। কখন টি/কা উৎপাদিত হবে, ভাইরাস শেষ হওয়ার পর! গবেষণা করে আমাদের যে টাকা উপার্জন হবে, তা দিয়ে পুরো শিক্ষা খাত পরিচালনা করা সম্ভব। যদি আমরা গবেষণার মাধ্যমে টি/কা তৈরি করতে পারতাম, তাহলে কত টাকার বাণিজ্য আমাদের হতো। আমাদের এমন শিক্ষাব্যবস্থা চালু করতে হবে, যা জাতীয় উন্নয়নে অবদান রাখতে পারবে। শিক্ষকদের উদ্দেশে মান্না বলেন, এ দেশ আপনারা নিজেদের মতো করে গড়ে তোলেন। দেশ যদি কেউ বদলাতে পারে, সেটা আপনারা। সারা বিশ্বও মনে করে, করোনার সং/ক/ট কাটিয়ে ওঠা সম্ভব শিক্ষকদের সহায়তায়। সারা বিশ্বে বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে সব গবেষণা পরিচালিত হয়ে থাকে। বড় ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে গবেষণা ফল নেয়। তারা গবেষণা থেকে টাকা উপার্জন করে। আর আমাদের এখানে হয় উল্টো।

বর্তমান সময়ে বাংলাদেশের সরকারের দায়িত্ব পালন করছে আওয়ামীলীগ দল। তাদের বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। বিশেষ করে নির্বাচন ব্যবস্থা নিয়ে তারা বেশি বির্তকিত। তবে সকল বির্তকের মধ্যে দিয়েই সরকারের দায়িত্ব পালন করছে দলটি। এরই লক্ষ্য এবারের নির্বাচন সুষ্ঠ এবং নিরপেক্ষতার জন্য সরব হয়েছে দেশের সকল রাজনৈতিক দল গুলো।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *