Tuesday , September 17 2024
Breaking News
Home / Countrywide / এবার থেকে প্রতি বছর দিতে হবে সরকারি চাকরিজীবীদের সম্পদের হিসাব

এবার থেকে প্রতি বছর দিতে হবে সরকারি চাকরিজীবীদের সম্পদের হিসাব

আইন অনুযায়ী, প্রতিবছর সরকারি কর্মকর্তা-কর্মচারীদের স্থাবর-অস্থাবর সব সম্পদের হিসাব জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২ জুলাই) এক রিটের শুনানিতে বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী এবাদত হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদেশের আগে হাইকোর্ট বলেন, “বিভিন্ন গণমাধ্যমে যে হারে দুর্নীতির খবর আসছে তাতে আমরা বিস্মিত। দুর্নীতি উন্নয়ন ও সুশাসনের অন্তরায়, তাই যেকোনো মূল্যে এটি থামাতেই হবে। শুধু সরকার নয়, জনগণকেও দুর্নীতির বিরুদ্ধে দাঁড়াতে হবে এবং আন্দোলন গড়ে তুলতে হবে। এর বিরুদ্ধে ঘরে ঘরে দুর্গ গড়ে তুলতে হবে।

আদালত আরও বলেন, সোনার মানুষ তৈরি করলে সোনার দেশ গড়া যাবে। এটা যে সরকারের একার পক্ষে প্রতিরোধ করা সম্ভব তা নয়; সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে। দুর্নীতির বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। শুধু বড় কথা বললে হবে না, কাজ করে দেখাতে হবে।

এর আগে সোমবার সুপ্রিম কোর্টের আইনজীবী সুবীর নন্দী দাস সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সম্পদের হিসাব জমা দিয়ে ওয়েবসাইটে প্রকাশের নির্দেশনা চেয়ে হাইকোর্টের এই বেঞ্চে রিট করেন। তিনি মন্ত্রিপরিষদ সচিব, জনপ্রশাসন সচিব, স্বরাষ্ট্র সচিব, দুদক চেয়ারম্যান, বাংলাদেশ ব্যাংকের গভর্নরসহ ১০ জনকে আসামি করেন।

About Nasimul Islam

Check Also

হাসিনার ভাগ্য নির্ধারণের আর পাঁচ দিন, বিপাকে ভারত

আগামী ২০ সেপ্টেম্বর শেষ হতে চলেছে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিসার মেয়াদ। বর্তমানে, কূটনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *