Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সরকারকে বড় ধরনের চ্যালেঞ্জে ফেলবে গনতন্ত্র মঞ্চঃ আবদুর রব

সরকারকে বড় ধরনের চ্যালেঞ্জে ফেলবে গনতন্ত্র মঞ্চঃ আবদুর রব

বর্তমান সরকারকে ক্ষমতা থেকে হটাতে বিরোধী রাজনৈতিক দলগুলো ঐক্যমত পৌঁছে গনতন্ত্র মঞ্চ গঠিত করেছেন। ক্ষমতাসীন সরকার নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দেশের মানুষের ভোটাধীকার কেড়ে নিয়েছে। সরকারের ( government ) এই দুঃশাসন থেকে দেশের মানুষকে মু্ক্ত করতে আন্দোলন মাধ্যমে উৎখাত করা হবে বলে জানান (জেএসডির ( JSD )) সভাপতি আ স ম আবদুর রব ( M Abdur Rab )।

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির ( JSD ) সভাপতি আ স ম আবদুর রব ( M Abdur Rab ) বলেন, গণতন্ত্র মঞ্চ বর্তমান সরকারের ( government ) কাছে কঠিন চ্যালেঞ্জের মুখে নিক্ষেপ করবে। গণতন্ত্রহীনতা, অপশাসন, দুর্নীতি এবং বৈধতার সংকটে সরকার আজ বিপর্যস্ত হয়ে খাদের কিনারে টলটলায়মান।

‘সরকার নিজেই অন্ধকার রাতের ভোটকে কেন্দ্র করে নিজেদের রাজনৈতিক শক্তিকে ধ্বংস করেছে। ফলে সরকার রাষ্ট্র পরিচালনা ও দায়িত্ব পালনে রাজনৈতিকভাবে অক্ষম হয়ে পড়েছে। এই অক্ষমতা ঢাকতে সরকার রাজনীতিকে সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে। ‘

আব্দুর রব বলেন, গণতন্ত্র মঞ্চ জনগণকে নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে দুঃশাসনের বিরুদ্ধে বলিষ্ঠ প্রতিরোধ গড়ে তোলার যাত্রা শুরু করেছে এবং গণজাগরণ ও গণঅভ্যুত্থানের সম্ভাবনাকেই অনিবার্য করে তুলবে।

বুধবার জাসদের স্থায়ী কমিটির জরুরি সভায় তিনি এসব কথা বলেন।

উত্তরায় আ স ম আবদুর রবের বাসায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, সাবেক জেলা ও দায়রা জজ সাকম আনিসুর রহমান খান, তানিয়া রব, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ।

জেএসডি স্থায়ী কমিটির সভা ক্রমবর্ধমান সামাজিক এবং রাজনৈতিক সংকটের পরিপ্রেক্ষিতে একইসঙ্গে ‘সরকার’ এবং ‘শাসন ব্যবস্থা’ পরিবর্তনের লক্ষ্যে গণতন্ত্র মঞ্চের আত্মপ্রকাশের সিদ্ধান্তকে অভিনন্দন জানিয়ে গৃহীত রাজনৈতিক প্রস্তাবে বলা হয়, ফ্যাসিবাদ এবং স্বৈরাচারবিরোধী আন্দোলনে সুনির্দিষ্ট রাজনৈতিক কর্মসূচির ভিত্তিতে ঐক্যবদ্ধ আন্দোলনই হচ্ছে একমাত্র বিকল্প।

প্রসঙ্গত, গণতন্ত্র মঞ্চ সরকার বিরুদ্ধে আন্দোলন বিক্ষোভ চালিয়ে যাবে। দেশের মানুষকে এই ফ্যাসিবাদ সরকারের কাছে থেকে ‍মুক্ত ও দেশের গনতন্ত্র ফিরিয়ে আনার জন্য রাজ পথ থাকবে।

 

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *