Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সরকারকে বললেন দ্রুত ব্যবস্থা করুন তানাহলে পরিস্থিতি ভিন্নদিকে মোড় নিতে পারে: নাওকি ইতো

সরকারকে বললেন দ্রুত ব্যবস্থা করুন তানাহলে পরিস্থিতি ভিন্নদিকে মোড় নিতে পারে: নাওকি ইতো

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অতি দয়ালু ও নরম মনের মানুষ। বন্যায় সিলেটসহ অন্যান্য জেলার অবস্থা খুব খারাপ হওয়াতে তিনি বিন্দুমাত্র দেরি না করে ছুটে গেছেন সেখানে বন্যার্তদের পাশে দাঁড়াতে। প্রধানমন্ত্রীর এরকম মহানুভবতা সত্যিই নজিরবিহীন। সম্প্রতি জানা গেছে জাপানের রাষ্ট্রদূত নাওকি ইতোর সাথে সাক্ষাতে প্রধানমন্ত্রী বলেছেন বন্যা দুর্গতদের জন্য সরকার সবকিছু করছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বন্যা কবলিত মানুষের দুর্ভোগ লাঘবে সরকার সম্ভাব্য সব ধরনের সহায়তা দিচ্ছে। আগামী সেপ্টেম্বর পর্যন্ত চলমান বন্যা অব্যাহত থাকতে পারে বলেও আ/শঙ্কা প্রকাশ করেন তিনি।

বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত নাওকি ইতো প্রধানমন্ত্রীর সঙ্গে তার সংসদ ভবনে দেখা করলে তিনি বলেন, সরকার বন্যা দুর্গতদের দুর্ভোগ লাঘবের জন্য যথাসাধ্য চেষ্টা করছে। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন। প্রধানমন্ত্রী বলেন, এবার বন্যা পরিস্থিতি কিছুটা বেশি এবং তা সেপ্টেম্বর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। তিনি আক্ষেপ করে বলেন, এই প্রকৃতি নিয়েই আমাদের বাঁচতে হবে।

জাপানের রাষ্ট্রদূত বলেন, আজ বিশ্ব শরণার্থী দিবস এবং জাপান বাংলাদেশে বাস্তুচ্যুত রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসন চায়। শেখ হাসিনা বলেন, তার সরকার এ লক্ষ্যে বাহনচরে রোহিঙ্গাদের জন্য উন্নত সুযোগ-সুবিধা দিয়েছে।

প্রসঙ্গত, কয়েকদিনের ব্যবধানে বন্যায় তছনয় হয়ে গেছে দেশের উত্তর-পূর্বাঞ্চল এলাকা। বাড়ি-ঘর সব ভেসে গেছে বন্যার পানিতে। সবকিছু হারিয়ে মানুষ সম্পূর্ণভাবে দিশেহারা হয়ে পড়েছে। তাদের দুঃখের কোনো সীমা নেই। এই অতি বিপর্যের সময়ে বানভাসীদের পাশে দাঁড়িয়ে অনেকেই সাহার্যার্থে এগিয়ে আসছে।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *