Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সময় খারাপ, এবার ভয় পাচ্ছি: কাদের

সময় খারাপ, এবার ভয় পাচ্ছি: কাদের

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকায় দেশে সনাতন ধর্মের মানুষ নিরাপদ বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার বিকেলে রাজধানীর পলাশী মোড়ে সনাতন ধর্ম অনুসারীদের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান জন্মাষ্টমী উপলক্ষে আয়োজিত শোভাযাত্রা পূর্ব আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, গত বছর হিন্দুদের ধর্মীয় উৎসব উপলক্ষে কুমিল্লাসহ ২৫টি স্থানে বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকায় হিন্দু ভাই-বোনেরা নি/রাপদে আছেন। তবে সময় খারাপ। এবার ভয় পাচ্ছি। এবার নির্বাচন ঘিরে অশুভ শক্তি ওই রকমের ঘটনা ঘটাতে পারে। তাই আমাদের সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, সময়টা খুব একটা ভালো নয়। এখানে রাক্ষসদের উত্থান। অশুভের সংখ্যা বেড়েছে। সৃষ্টকে লক্ষ্য করতে হবে। এখানে অশান্তির আশঙ্কা রয়েছে। শ্রীকৃষ্ণের উপদেশ অনুযায়ী শান্তি বজায় রাখতে আমাদের সতর্ক থাকতে হবে।

কাদের বলেন, ভগবান শ্রীকৃষ্ণ আমাদের জন্য যে পাঁচটি উপদেশ রেখে গেছেন এত বছর পরও তা প্রাসঙ্গিক। সবার মনে রাখা উচিত। কৃষ্ণকে লালন করতে হবে। শান্তি বজায় রাখতে আমাদের সতর্ক থাকতে হবে। গত সাড়ে ১৪ বছরে এটা প্রমাণিত হয়েছে যে আমাদের দেশে সনাতন ধর্মাবলম্বীদের শেখ হাসিনা ছাড়া আর কেউ নেই।

তিনি বলেন, মুসলমান ও অন্যান্য ধর্মাবলম্বীরা হিন্দু ভাই-বোনদের পাশে থাকবে। তাদের ঘরবাড়ি, মন্দির যেন অশুভ শক্তির দ্বারা ক্ষতিগ্রস্ত না হয়। তাদের পাশে থাকতে হবে। মন্দির, বাড়ি, মণ্ডপে নিরাপত্তা দিতে হবে।

সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থায় রয়েছে। আর নির্বাচনের এখনো সাড়ে তিন মাস বাকি। এই নির্বাচনকে সামনে রেখে অপশক্তি সক্রিয় রয়েছে। এই অপশক্তি জামায়াতকে নিয়ে সক্রিয়। এবার তারা ইউনূসকে নিয়ে মাঠে নামতে চান ড. ইউনূসকে আবারও ওয়ান-ইলেভেন করতে চায় তারা।

সনাতন ধর্মের অনুসারীদের উদ্দেশে তিনি বলেন, বিএনপি অশুভ শ/ক্তিকে নিয়ে অশুভ খেলা খেলতে চায়। এই অপশক্তি নির্বাচনের আগে সংঘটিত হলে, এটি হিন্দুদের সাথে বা ভারতের সাথে আমাদের সম্পর্কে ফাটল সৃষ্টি করতে পারে। এজন্য আমাদের আরও সতর্ক হতে হবে। আজকে শেখ হাসিনার সরকারের পাশে দাঁড়াতে হবে। এই সরকারকে টিকিয়ে রাখতে হবে।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি মণীন্দ্র কুমার নাথ, কমিটির সাধারণ সম্পাদক রমেন মন্ডল। এ সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, সংসদ সদস্য হাজী সেলিমসহ সনাতন ধর্মের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে কৃষ্ণের জন্মদিন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। মিছিলটি রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *