Friday , September 20 2024
Breaking News
Home / Exclusive / সময় এসেছে, আমরা শিগগিরই একজনকে পাব: জাতিসংঘে প্রধানমন্ত্রী

সময় এসেছে, আমরা শিগগিরই একজনকে পাব: জাতিসংঘে প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাদের জীবনে ইতিবাচক সিদ্ধান্তে গ্রহণে প্রভাব ফেলতে তাদের অবশ্যই নেতৃত্বের অবস্থানে থাকতে হবে। জাতিসংঘকে উদাহরণ দিয়ে নেতৃত্ব দিতে হবে। এটা দুঃখজনক যে জাতিসংঘের মহাসচিব হিসেবে এখন পর্যন্ত কোনো নারীকে নিয়োগ দেওয়া হয়নি। সময় এসেছে, আমরা শিগগিরই একজনকে পাব।

বুধবার জাতিসংঘ সদর দফতরের প্রতিনিধি ডাইনিং রুমে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৮তম অধিবেশনের ফাঁকে ইউএনজিএ প্ল্যাটফর্ম অব উইমেন লিডারদের বার্ষিক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আমাদের অংশীদারিত্বের ভিত্তি বাড়াতে হবে যাতে সকল ক্ষেত্রে লিঙ্গ সমতা একটি আদর্শ হয়ে ওঠে। নারীর অংশগ্রহণকে উচ্চতর পর্যায়ে এগিয়ে নিতে বেসরকারি খাতকে এগিয়ে আসতে হবে। নেতা হিসাবে, আমাদের তাদের সাথে জড়িত থাকতে হবে এবং এ বিষয়ে সাহসী উদ্যোগ নিতে তাদের উত্সাহিত করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, প্রতিটি দেশ আলাদা এবং বিভিন্ন চ্যালেঞ্জ এবং সামাজিক ও সাংস্কৃতিক পার্থক্য রয়েছে। কিন্তু যেহেতু সবাই ঐতিহাসিক এজেন্ডা ২০৩০ গ্রহণ করেছে, তাই তাদের লি”ঙ্গ সমতা অর্জনে প্রতিশ্রুতিবদ্ধ থাকা উচিত, তিনি যোগ করে বলেন।

তিনি বলেন, আমরা কোনো অবস্থাতেই সেই অঙ্গীকার থেকে পিছিয়ে যেতে পারি না। নারী নেত্রী হিসেবে, সকল নারীর জন্য দাঁড়ানো এবং অন্যদের অনুসরণ করার জন্য একটি উদাহরণ স্থাপন করা আমাদের দায়িত্ব। লি”ঙ্গ-সমতা সম্পন্ন বিশ্ব অর্জনের জন্য আমাদের অবশ্যই আমাদের অবস্থান এবং শক্তিকে কাজে লাগাতে হবে।

 

About bisso Jit

Check Also

চুলের মুঠি ধরে নারী চিকিৎসককে রোগীর মারধর (ভিডিও সহ)

ভারতের পশ্চিমবঙ্গের আরজি কর হাসপাতালের এক নারী চিকিৎসককে হত্যা ও ধর্ষণের ঘটনায় দেশজুড়ে তোলপাড় চলছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *