Thursday , September 19 2024
Breaking News
Home / economy / সমালোচিত ব্যবসায়ী এস আলমসহ পরিবারের সকল সদস্যদের ব্যাংক হিসাব তলব

সমালোচিত ব্যবসায়ী এস আলমসহ পরিবারের সকল সদস্যদের ব্যাংক হিসাব তলব

সারাদেশে বহুল সমালোচিত ব্যবসায়ী এস আলম ও তার পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব তলব করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এনবিআরের আয়কর বিভাগের মূলধন কর অঞ্চল-১৫ থেকে বৃহস্পতিবার এ সংক্রান্ত একটি চিঠি সব ব্যাংকে পাঠানো হয়েছে।

এস আলম শিল্পগোষ্ঠীর বিরুদ্ধে অর্থ পাচারসহ বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে। এস আলম গ্রুপ বিদায়ী সরকারের আমলে সুবিধাভোগী শিল্প গ্রুপ ছিল।

কর অঞ্চল-১৫ সূত্রে জানা গেছে, এস আলমের (সাইফুল আলম) স্ত্রী ফারজানা পারভীন, মা চেমন আরা বেগম ও ভাই আবদুল্লাহ হাসানের ব্যাংক হিসাব তলব করা হয়েছে। এছাড়া যৌথ নামে বা ব্যবসা প্রতিষ্ঠানের নামে থাকা তাদের বাবা-মা, স্বামী-স্ত্রী, ছেলে, মেয়ে বা বোনের ব্যাংক অ্যাকাউন্টের বিবরণও চাওয়া হয়েছে। এর মানে, এস আলমের পরিবারের সদস্যসহ তার সব ব্যাংক অ্যাকাউন্টের বিবরণ চেয়েছে এনবিআর।

এ ছাড়া তাদের নামে ক্রেডিট কার্ডের তথ্যও চাওয়া হয়েছে। ব্যাংকের পাশাপাশি আর্থিক প্রতিষ্ঠান, জাতীয় সঞ্চয় অধিদপ্তর ও ডাক বিভাগের কাছে থাকা হিসাবের তথ্য চেয়েছে কর অঞ্চল-১৫।

এস আলমের স্ত্রী ফারজানা পারভীন, ভাই আবদুল্লাহ হাসান হলেন এস আলম লাক্সারি চেয়ার কোচ সার্ভিস, এস আলম কোল্ড রোল্ড স্টিল লিমিটেডের পরিচালক। আর এস আলমের মা চেমন আরা বেগম এস আলম লাক্সারি চেয়ার কোচ সার্ভিসের পরিচালক।

এস আলম ও তার পরিবারের বিরুদ্ধে গত এক দশকে ব্যাংক দখল, অর্থ পাচারসহ ক্ষমতার অপব্যবহারের বিভিন্ন অভিযোগ রয়েছে। রাষ্ট্রেয় প্রশ্রয়ে তিনি এসব কর্মকাণ্ড করেছেন।

About Nasimul Islam

Check Also

রিজার্ভ নিয়ে বিশাল বড় সুসংবাদ দিলো বাংলাদেশ ব্যাংক

প্রবাসী আয় বৃদ্ধি এবং রেমিটেন্স প্রবাহ বৃদ্ধির কারণে বাংলাদেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ বেড়েছে। বাংলাদেশ ব্যাংক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *