Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সমাবেশ করতে পুলিশের বাধা, চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিল জামায়াত

সমাবেশ করতে পুলিশের বাধা, চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিল জামায়াত

শনিবার (২৮ অক্টোবর) রাজধানীর মতিঝিল শাপলা চত্বরে সমাবেশ করার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে জামায়াতে ইসলামী।

শুক্রবার (২৭ অক্টোবর) ভারপ্রাপ্ত আমির ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মুজিবুর রহমান এক বিবৃতিতে এ তথ্য জানান।

বিবৃতিতে বলা হয়, ২৮ অক্টোবর জামায়াত ঘোষিত সাধারণ সভাকে পূর্ণাঙ্গভাবে সফল করতে হবে এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন করতে সরকারকে বাধ্য করতে হবে। অনির্বাচিত ও অবৈধ সরকার জাতির ঘাড়ে পাথরের মতো চেপে বসে আছে।

“এই সরকারকে উৎখাত ছাড়া জনগণের অধিকার প্রতিষ্ঠা করা যাবে না। জামায়াতের মহাসমাবেশকে বানচাল করার জন্য কিছু মহল নানাভাবে গু”জব ও মিথ্যা তথ্য ছড়িয়ে জনগণের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করছে। সরকারি-বেসরকারি মহলের কোনো প্রকার গুজবে কেউ কান দেবেন না।’’

বিবৃতিতে দেশ ও জাতির বৃহত্তর মঙ্গল কামনায় জামায়াত ঘোষিত গণসমাবেশে কোনো মানুষকে ভয় না করে শুধুমাত্র আল্লাহকে ভয় করে অংশগ্রহণ করার জন্য সংগঠনের সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানানো হয়।

এদিকে, ২০ শর্তে আওয়ামী লীগ ও বিএনপিকে পছন্দের স্থানে সমাবেশ করার অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। তবে জামায়াতকে সমাবেশ করতে দেওয়া হয়নি।

উল্লেখ্য, আজ ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে সাধারণ সভা করার ঘোষণা দিয়েছে বিএনপি। পরে একই দিন বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে জামায়াতে ইসলামী ও শাপলা চত্বরে আওয়ামী লীগ সমাবেশের ডাক দেয়। একই দিনে তিন দলের সমাবেশ ঘিরে জনমনে আত”ঙ্ক বিরাজ করছে।

পুলিশ জানায়, সংবিধানে যেকোনো রাজনৈতিক দলের শান্তিপূর্ণ রাজনৈতিক আন্দোলন, মিছিল, মিটিং-সমাবেশ করার অধিকার রয়েছে। এসব ক্ষেত্রে পুলিশও নিরাপত্তা দেবে। তবে কর্মসূচির আড়ালে কেউ সহিংস পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করলে তা কঠোরভাবে দমন করা হবে।

 

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *