Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সমগ্র দেশ ব্যপী নতুন কর্মসূচি ঘোষণা করলো বিএনপি

সমগ্র দেশ ব্যপী নতুন কর্মসূচি ঘোষণা করলো বিএনপি

শারীরিক ভাবে অসুস্থ হয়ে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বাংলাদেশের সাবেক সরকার প্রধান বেগম খালেদা জিয়া। তিনি ৩ বার বাংলাদেশের সরকারের দায়িত্ব পালন করেছেন। তিনি সাবেক সরকার প্রধান হওয়া স্বত্তেও বিদেশে উন্নত চিকিৎসার জন্য অনুমতি পাচ্ছেন না। এরই সুবাধে দেশ জুড়ে বিএনপি দলের নেতাকর্মীরা সাড়া দেশ জুড়ে নানা ধরনের কর্মসূচির ডাক দিয়েছেন।

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশ নেওয়ার দাবিতে আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছে তার দল। বুধবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় নেতা এবং অঙ্গ-সহযোগী সংগঠনের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি জানান, খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসা নিশ্চিতের দাবিতে ২৫ নভেম্বর রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে জাতীয়তাবাদী যুবদল। রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ হবে। ২৬ নভেম্বর বাদ জুমা সারাদেশের মসজিদে মসজিদে খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া করা হবে। এছাড়া অন্যান্য ধর্মাবলম্বীরা নিজ নিজ উপাসনালয়ে প্রার্থনা করবে। ২৮ নভেম্বর রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। ঢাকায় জাতীয় প্রেসক্লাবে বিক্ষোভ পালিত হবে। দলীয় কর্মসূচি নির্ধারণে বুধবার দুপুর ১টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির যৌথ সভা হয়।

বিএনপি দলের চেয়ারপারসন হিসেবে দায়িত্ব পালন করছেন বেগম খালেদা জিয়া। এবং বর্তমান সময়ে তরা বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। তিনি ছাড়াও এই দলটির অসংখ্য নেতাক্রমী বিভিন্ন ধরনের মামলায় জর্জরিত। এবং টানা ৩ মেয়াদে দলটি ক্ষমতার বাইরে রয়েছে। এমনকি নানা ধরনের সংকটের সম্মুখীন হয়েছে। তবে দলটি চলমান সকল সংকট কাটিয়ে পুনরায় ক্ষমতা অর্জনের লক্ষ্যে আপ্রান ভাবে কাজ করছে।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *