Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / সন্ধ্যা ৬টা থেকে সকাল ৭টা পর্যন্ত্য ৫দিন সেতু বন্ধ রাখার সিদ্ধান্ত, জানা গেল কারন

সন্ধ্যা ৬টা থেকে সকাল ৭টা পর্যন্ত্য ৫দিন সেতু বন্ধ রাখার সিদ্ধান্ত, জানা গেল কারন

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার সোনাহাট স্থলবন্দর সড়কের সোনাহাট সেতুটি চলাচলের জন্য অনেকটা ঝুকিপুর্ন হয়ে পরেছে। সেতু ঝুকিপুর্ন হওয়ার কারনে সেতুটি সংস্কারের উদ্যেগ নিয়েছে কর্তৃপক্ষ। তাই সংস্কারের জন্য পাঁচদিন সন্ধ্যা-সকাল বন্ধ ঘোষণা করেছে সড়ক ও জনপথ বিভাগ। সড়ক ও জনপথ বিভাগের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

সোনাহাট স্থলবন্দর সড়কের সোনাহাট সেতু সংস্কারের জন্য পাঁচদিন সন্ধ্যা-সকাল বন্ধ ঘোষণা করেছে সড়ক ও জনপথ বিভাগ। এক বিজ্ঞপ্তিতে শুক্রবার (২২ জুলাই) থেকে আগামী (২৭ জুলাই) সন্ধ্যা ৬টা থেকে সকাল ৭টা পর্যন্ত সোনাহাট সেতু বন্ধ ঘোষণা করা হয়েছে। এ সময় স্থলবন্দর থেকে ঢাকা এবং ঢাকা থেকে স্থলবন্দরে ভারী পণ্যবাহী ট্রাক ও যানবাহন চলাচল বন্ধ থাকবে। সন্ধ্যা-সকালে সেতু বন্ধের বিষয়ে কথা হয় উপজেলার সোনাহাট ইউনিয়নের উত্তর ভারত এলাকার অটোচালক জাহিদ মিয়ার সঙ্গে। তিনি বলেন, আজ থেকে পাঁচ দিন সকাল-সন্ধ্যা সেতু বন্ধ রাখা হয়েছে। সন্ধ্যার পর যাত্রী নিয়ে আমরা ভুরুঙ্গামারী শহরে যেতে পারি। সবার অবস্থা আমার জন্য একই হবে।

সোনাহাট স্থলবন্দর আমদানি-রপ্তানি সমিতির সভাপতি আবু তাহের বলেন, স্থলবন্দর চালু হওয়ার পর থেকে সাতবার সেতুটি সংস্কার করা হয়েছে। সে সময় দিনের বেলায় পণ্য পরিবহন করা গেলেও রাতে সংস্কারের কাজ চলছিল। স্থলবন্দরে পণ্য আমদানি-রপ্তানিতে কোনো বিঘ্ন ঘটেনি। এভাবে কাজ করলে আশা করি কোন সমস্যা হবে না। কুড়িগ্রাম সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, সেতুর প্লেটগুলো আগের চেয়ে অরক্ষিত হয়ে পড়েছে। মূলত দুর্ঘটনা এড়াতে আমরা সংস্কারের জন্য ঘোষিত দৈনিক নির্ধারিত সময়ের জন্য পাঁচ দিনের জন্য সেতু বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। কিন্তু মাইকিং ৫ দিনের জন্য বন্ধ, হয়তো ২-৩ দিনের মধ্যে এটি করা হবে। কাজ শেষ হলে যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে।

উল্লেখ্য, সেতু সংস্কারের জন্য দেওয়া বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২২ জুলাই শুক্রবার থেকে ২৭ জুলাই মোট পাঁচদিন সন্ধ্যা ৬টা থেকে সকাল ৭টা পর্যন্ত সোনাহাট সেতু বন্ধ রাখার কথা বলা হয়েছে। এ সময় স্থলবন্দর থেকে ঢাকাগামী এবং ঢাকা থেকে স্থলবন্দরগামী ভারী পণ্যবাহী ট্রাকসমুহ ও যানবাহন চলাচল বন্ধের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। সেতুতে চলাচল ঝুকিপুর্ন হওয়া সেতুটি মেরামতের লক্ষ্যে এই উদ্যেগ নিয়ে সড়ক ও জনপদ বিভাগ।

 

 

 

About Syful Islam

Check Also

‘আমি তোমাকে ছাড়বো না, শেখ হাসিনা কাউকে ছাড়ে না’: মুখ খুললেন সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ দায়িত্ব নেওয়ার পাঁচ মাস পর ২০০৯ সালে পদত্যাগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *