Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সকালে এক কথা বলে, বিকেলে এক কথা বলে তার বক্তব্যের ব্যাখ্যা দিতে পারব না: তথ্যমন্ত্রী

সকালে এক কথা বলে, বিকেলে এক কথা বলে তার বক্তব্যের ব্যাখ্যা দিতে পারব না: তথ্যমন্ত্রী

ড. হাছান মাহমুদ হলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় তথ্যমন্ত্রী। তিনি এই সম্মানীয় পদে অধিষ্ঠিত হবার পর থেকে সততা ও নিষ্ঠার সহিত কাজ করে যাচ্ছেন। তথ্য ও সম্প্রচার ক্ষেত্রে এসেছে যুগান্তরী উন্নয়ন। তিনি চট্রগাম-৬ আসন থেকে মাননিয় সংসদ সদস্য হিসেবে নিরবাচিত হন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন সিইসি সকালে বলেন এক কথা আর বিকেলে বলেন আরেক কথা।

সিইসির বক্তব্যের সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, সিইসি সকালে এক কথা বলেন বিকেলে আরেক কথা। আমি তার বক্তব্য ব্যাখ্যা করতে পারব না। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আওয়ামী লীগের সঙ্গে সমঝোতা করে বিএনপি ‘নতুন পদ্ধতিতে’ নির্বাচনে আসলে কোনো আপত্তি নেই, তা নাকচ করে দিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ অবস্থানের কথা জানান। মন্ত্রী বলেন, ‘যে দেশে সংসদীয় গণতন্ত্র আছে সেখানে যেভাবে নির্বাচন হয়, এখানেও তাই হবে। নির্বাচনকালীন সরকারের দায়িত্বে থাকবে সরকার। এ সময় সিইসির বক্তব্যের সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, সিইসি সকালে এক কথা, বিকেলে আরেক কথা। আমি তার বক্তব্য ব্যাখ্যা করতে পারব না।

সোমবার আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ইসলামী ফ্রন্টের সঙ্গে নির্বাচন কমিশনের (ইসি) সংলাপে রাজনৈতিক দলগুলোর বিষয়ে নিজেদের অবস্থান তুলে ধরেন সিইসি। এ সময় তিনি বলেন, আওয়ামী লীগের সঙ্গে সমঝোতা করে বিএনপি নতুন পদ্ধতিতে নির্বাচনে এলে ইসির কোনো আপত্তি থাকতে পারে না। আমরা গ্রহণযোগ্য নির্বাচন চাই। আমরা একটি অনুকূল পরিবেশ এবং একটি সমতল ভিত্তি তৈরি করতে চাই। একটি জবাবদিহিমূলক ও দায়িত্বশীল সংসদ প্রয়োজন।

প্রসঙ্গত, বাংলাদেশের বর্তমান প্রধান নির্বাচন কমিশনার হলেন কাজী হাবিবুল আউয়াল। তিনি এই তার এই পদে আসীন হবার পর থেকেই একগ্রতার সহিত কাজ করে যাচ্ছেন। দ্বাশন নির্বাচন নিয়ে প্রধান নির্বাচন কমিশনারসহ দেশের বিভিন্ন দলের নেতাকর্মীরা নিচ্ছেন প্রস্তুতি। নির্বাচন সুষ্ঠ ও গ্রহণযোগ্য করাই তাদের একমাত্র আশা।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *