Tuesday , September 17 2024
Breaking News
Home / Countrywide / সকলেই জাহাঙ্গীর আলমকে বহিষ্কার করার পক্ষে মত দেন: ওবায়দুল কাদের

সকলেই জাহাঙ্গীর আলমকে বহিষ্কার করার পক্ষে মত দেন: ওবায়দুল কাদের

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমকে আওয়ামীলীগ হতে বহিষ্কার করার পর তার বিষয়ে নানা ধরনের সমালোচনা শুরু হয়েছে। এদিকে দলে নিজেকে রাখার জন্য চেষ্টা এবং অনুরোধ করে যাচ্ছেন মেয়র জাহাঙ্গীর আলম। তার বহিষ্কারের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘শুধুমাত্র গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের পদ হতেই নয়, দলের যে সাধারণ সদস্য পদে তিনি ছিলেন সেখান থেকেও তাকে বহিষ্কার করা হয়েছে। দলীয় ফোরামে মেয়র জাহাঙ্গীর আলমের বিষয়ে সবার মতামত চান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এ সময় সকলেই জাহাঙ্গীরকে বহিষ্কারের পক্ষে মত দিয়েছেন।

গতকাল (শুক্রবার) রাতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এমন কথা বলেন।

ওবায়দুল কাদের বলেছেন, পার্টির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেও জাহাঙ্গীর আলমের বিষয়টি নিয়ে খোঁজ-খবর নিয়েছেন। তার বক্তব্য পরীক্ষা-নিরীক্ষা করেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এখন গাজীপুরের পুরো কমিটি থাকবে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘একজনের জন্য পুরো কমিটি ভেঙে দেওয়া যায় না।’ একই সঙ্গে ইউপি নির্বাচনে বি’দ্রো/হীদের প্রার্থীদের পরবর্তীতে দলীয় মনোনয়ন দেওয়া হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ভবিষ্যতে কোথাও যদি দলের সিদ্ধান্তের বাইরে কেউ বি’দ্রো/হীদের নাম পাঠায় বা সহযোগিতা করে তাদের বিরু’দ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। কোনো জেলা, উপজেলা এমন কি জনপ্রতিনিধিও কোনো বিদ্রোহীর পক্ষে কাজ করে, ইন্ধন দেয় তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, মেয়র জাহাঙ্গীর আলম দাবি করেছিলেন যে, তার রাজনৈতিক প্রতিপক্ষ এবং কিছু ষ/ড়য’/ন্ত্রকারী একটি সম্পাদিত ভিডিও উপস্থাপন করে তার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। গত ২২শে সেপ্টেম্বর অজ্ঞাতনামা এক ব্যক্তির সঙ্গে কথোপকথনের সময় মেয়র জাহাঙ্গীর বঙ্গবন্ধু ও শহীদ মুক্তিযোদ্ধাদের নিয়ে কিছু অব’মাননাকর মন্তব্য করার চার মিনিটের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভা’ইরাল হয়। তবে তার এমন ধরনের আচারনে ক্ষু’/দ্ধ হয়েছেন অনেক দলীয় নেতা এবং তাকে বহিষ্কারের সিদ্ধান্তকে ইতিবাচক হিসেবে মনে করেন।

About

Check Also

হাসিনার ভাগ্য নির্ধারণের আর পাঁচ দিন, বিপাকে ভারত

আগামী ২০ সেপ্টেম্বর শেষ হতে চলেছে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিসার মেয়াদ। বর্তমানে, কূটনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *