Friday , September 20 2024
Breaking News
Home / International / সংসদে বিরোধী দলের নারী এমপিকে থাপ্পড়, এমপিদের মধ্যে হাতাহাতির ঘটনায় তুলকালাম সংসদে

সংসদে বিরোধী দলের নারী এমপিকে থাপ্পড়, এমপিদের মধ্যে হাতাহাতির ঘটনায় তুলকালাম সংসদে

ঘটনাটি ঘটেছে আফ্রিকা মহাদেশের একটি দেশ সেনেগালে। সেখানে শুরু হতে যাচ্ছিল সংসদ অধিবেশন, আর সেই অধিবেশন শুরুর সময় কিছুটা ভিন্ন পরিবেশ দেখা যায়। সংসদের কার্যক্রম আরম্ভ হবার কিছুক্ষন পরেই বিরোধী দলের একজন সরব নারী এমপিকে চড় মা”রার ঘটনা ঘটে। এরপর দেশটির সংসদে শুরু হয় হাতাহাতি এবং তুমুল হট্টগোল। খবর বিবিসির।

সোশ্যাল মিডিয়ায় ভা”ইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, বৃহস্পতিবার বাজেট পেশের সময় এক নারী সাংসদকে আরেক সংসদ সদস্য থাপ্পড় মা”রেন। এ নিয়ে বেশ কয়েকজনের মধ্যে হাতাহাতি হয়।

আল-জাজিরা জানিয়েছে যে বিরোধী দলের সংসদ সদস্য মাসাতা সাম্ব বৃহস্পতিবার বাজেট উপস্থাপনের সময় দেশের ক্ষমতাসীন বেনো বক ইয়াকার (বিবিওয়াই) জোটের এমপি অ্যামি এনদিয়ায়ে ঘানিবির কাছে হেটে যান। তারপর সেখানে থাকে থাপ্পড় মারেন। জবাবে, অ্যামি একটি চেয়ার নিয়ে মাসাটা সাম্বার দিকে তেড়ে যায়। এবং তার দিকে চেয়ার ছুড়ে মা”রে।

এই সময়ে অন্য একজন সাংসদ অ্যামিকে লাথি মে”রে মেঝেতে ফেলে দেন। প্রতিবেদনে বলা হয়, এই ঘটনার পর সংসদের অধিবেশন মুলতবি করতে বাধ্য হয়। চলতি বছরের জুলাই মাস থেকে দেশে বিরোধী দল ও ক্ষমতাসীন দলের এমপিদের মধ্যে চলছে চরম উত্তে”জনা। ক্ষমতাসীন দল সংখ্যাগরিষ্ঠতা হারানোর কারনে এই সংকটময় অবস্থার সৃষ্টি হয়।

এই ঘটনার পর দেশটি জুড়ে সমালোচনা শুরু হয়। অনেকেই বলেন, সংসদের মধ্যে আইন প্রণেতাদের এই ধরনের কর্মকান্ড কোনোভাবেই কাম্য নয়, এটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এদিকে সংসদে এ ধরনের কর্মকাণ্ড নিয়ে রাজনৈতিক পরিস্থিতি ভিন্ন দিকে যেতে পারে বলে মনে করছেন দেশটির বেশ কয়েকজন রাজনীতিবিদ।

About bisso Jit

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *