Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সংসদে নতুন সিদ্ধান্ত, বড় সুখবর পেলেন মতিয়া চৌধুরী

সংসদে নতুন সিদ্ধান্ত, বড় সুখবর পেলেন মতিয়া চৌধুরী

শেখ হাসিনা সর্বসম্মতিক্রমে সংসদ নেতা নির্বাচিত হয়েছেন। আর উপনেতা নির্বাচিত হন মতিয়া চৌধুরী। আজ বুধবার (১০ জানুয়ারি) সংসদে এ সিদ্ধান্ত আসে।

এর আগে সকাল ১০টায় জাতীয় সংসদ ভবনের শপথ কক্ষে নবনির্বাচিত সংসদ সদস্যরা শপথ নেন দ্বাদশ জাতীয় সংসদে। তাদের শপথবাক্য পাঠ করেন স্পিকার। শিরীন শারমিন চৌধুরী। অন্য সংসদ সদস্যদের শপথ নেওয়ার আগে নিয়ম অনুযায়ী নতুন সংসদ সদস্য হিসেবে শপথ নেন শিরীন শারমিন নিজেই।

এরপর সকাল ১১টায় স্বতন্ত্র সংসদ সদস্যরা শপথ নেন। দুপুর ১২টায় জাতীয় পার্টিসহ অন্যান্য দলের নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নেবেন। নবনির্বাচিত সংসদ সদস্যরা নিয়ম অনুযায়ী শপথ গ্রহণের পরই দায়িত্ব গ্রহণ করবেন।

আইন অনুযায়ী, কোনো ব্যক্তি সংসদ নির্বাচনে নির্বাচিত হলে এবং সংসদের প্রথম বৈঠকের তারিখ থেকে ৯০ দিনের মধ্যে শপথ না নিলে তার আসন শূন্য হয়ে যাবে। যাইহোক, এই 90-দিনের মেয়াদ শেষ হওয়ার আগে, স্পিকার ভাল কারণে এটি বাড়িয়ে দিতে পারেন।

উল্লেখ্য, ৭ জানুয়ারির নির্বাচনে সংসদের ২৯৮টি আসনের ফলাফলে বাংলাদেশ আওয়ামী লীগের ২২২ জন বেসরকারিভাবে নির্বাচিত হন। জাতীয় পার্টি থেকে ১১ জন, স্বতন্ত্র ৬২ জন, জাসদর থেকে ১ জন, কল্যাণ পার্টি থেকে ১ জন ও ওয়ার্কার্স পার্টির ১ জন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

About Zahid Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *