Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সংলাপে বিএনপির অংশ নেওয়া বিষয়ে কথা বললেন কাদের সিদ্দিকী

সংলাপে বিএনপির অংশ নেওয়া বিষয়ে কথা বললেন কাদের সিদ্দিকী

বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হচ্ছে আগামি মাসের মাঝামঝি সময়ে। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে নতুন নির্বাচন কমিশন গঠন করার জন্য দেশের সকল রাজনৈতিক দলগুলোর সাথে সংলাপে বসছেন রাস্ট্রপতি মো. আব্দুল হামিদ। তবে এই সংলাপে অনেক রাজনৈতিক দল অংশ নিচ্ছে না বলে জানা গেছে। কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী গতকাল সোমবার অর্থাৎ ৯ ডিসেম্বর রাষ্ট্রপতির সাথে সংলাপে বসেন। সংলাপ শেষে তিনি সাংবাদিকদের সাথে কথা বলেন।

নির্বাচন কমিশন গঠনে আইন হওয়া উচিত বলে মনে করছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

রোববার (৯ জানুয়ারি) রাষ্ট্রপতির সঙ্গে সংলাপ শেষে তিনি বলেন, নির্বাচন কমিশন গঠনে আইন হওয়া উচিত। না হলে রাষ্ট্রপতি যেন নিজেই নির্বাচন কমিশন গঠন করেন সে বিষয়ে একটি প্রস্তাব দেওয়া হয়েছে।

‌‘নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটির জন্য কোনো নাম প্রস্তাব করা হয়নি।

সেই সঙ্গে সিটি করপোরেশনের নিচে কোনো নির্বাচন দলীয় প্রতীকে না হওয়ার জন্য রাষ্ট্রপতিকে প্রস্তাব দেওয়া হয়েছে’ বলেন বঙ্গবীর।
বিএনপির সংলাপে অংশগ্রহণের বিষয়ে কাদের সিদ্দিকী বলেন, বিএনপির নির্বাচন ও সংলাপে অংশ নেওয়া উচিত। মতের মিল না হলেই মত প্রকাশ বন্ধ করা উচিত না।

তিনি মনে করেন, সকল রাজনৈতিক দল সংলাপে বসে নিজেদের মতামত জানানো রাজনৈতিক দল হিসেবে তাদের একটি অধিকার। সেটা থেকে তাদের সরে আসা উচিৎ নয়। তবে বিএনপির তরফ থেকে জানিয়ে দিয়েছে তারা রাস্ট্রপতির সাথে এই সংলাপে বসবেন না। নির্বাচন নিরপেক্ষ ও নির্দলীয় তত্বাবধায়ক সরকারের অধীনে হলেই তবে তারা সংলাপে যাবেন, বলে জানিয়েছেন।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *