Wednesday , October 16 2024
Breaking News
Home / Countrywide / সংবিধান সংস্কার নিয়ে বড় পদক্ষেপ: অধ্যাপক আলী রীয়াজের নেতৃত্বে গঠন হলো বিশেষ কমিশন, জানা গেল সবার পরিচয়

সংবিধান সংস্কার নিয়ে বড় পদক্ষেপ: অধ্যাপক আলী রীয়াজের নেতৃত্বে গঠন হলো বিশেষ কমিশন, জানা গেল সবার পরিচয়

সংবিধান সংস্কার কমিশন গঠনের প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। সোমবার সংবিধান সংস্কার কমিশন গঠন করে প্রজ্ঞাপন জারি করা হয়।

অধ্যাপক আলী রিয়াজ সংবিধান সংস্কার কমিশনের প্রধান। কমিশনের আটজন সদস্য হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক সুমাইয়া খায়ের ও অধ্যাপক মুহাম্মদ ইকরামুল হক, ব্যারিস্টার ইমরান সিদ্দিকী, সুপ্রিম কোর্টের আইনজীবী শরীফ ভূঁইয়া, ব্যারিস্টার এম মঈন আলম ফিরোজী, লেখক ফিরোজ আহমেদ, লেখক ও মানবাধিকারকর্মী মো. মুস্তাইন বিল্লাহ এবং শিক্ষার্থী প্রতিনিধি হিসেবে আছেন মো. মাহফুজ আলম।

কমিশন ৯০ দিনের মধ্যে একটি প্রতিবেদন তৈরি করবে এবং প্রধান উপদেষ্টার কাছে জমা দেবে। প্রজ্ঞাপন অনুযায়ী কমিশনের কার্যালয় সরকার নির্ধারণ করবে। কমিশনের প্রধান ও সদস্যগণ সরকার কর্তৃক নির্ধারিত সরকারি পদমর্যাদা, বেতন বা সম্মানী ও সুযোগ-সুবিধা পাবেন। তবে, তবে কেউ অবৈতনিক হিসেবে দায়িত্ব পালন করতে চাইলে বা সুযোগ-সুবিধা গ্রহণ করতে না চাইলে তা প্রধান উপদেষ্টা অনুমোদন করতে পারবেন। লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগ এই কমিশনকে সাচিবিক সহায়তা দেবে।

About Nasimul Islam

Check Also

হঠাৎ সেনাপ্রাধান যে কারণে উড়াল দিলো যুক্তরাষ্ট্র ও কানাডা উদ্দেশ্যে

সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান সরকারি সফরে যুক্তরাষ্ট্র ও কানাডায় গেছেন। মঙ্গলবার (১৫ অক্টোবর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *