Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর স্টান্টবাজি, ধরা পড়লো টিপুর মুন্সীর কথায়

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর স্টান্টবাজি, ধরা পড়লো টিপুর মুন্সীর কথায়

গণভবনে সংবাদ সম্মেলনের পর প্রধানমন্ত্রী ‘ব্যবসায়ীদের সিন্ডিকেট’ নিয়ে তাকে কিছু বলেননি বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। আজ রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ‘ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিল’-এর উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী এ মন্তব্য করেন। মন্ত্রী বলেন, সংবাদ সম্মেলনের পর প্রায় দেড় ঘণ্টা প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলাম। তখন তিনি এ বিষয়ে কিছু বলেননি।

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে একজন সম্পাদক প্রধানমন্ত্রীকে প্রশ্ন করেন, “কিছু মৌসুমী সিন্ডিকেট বিভিন্ন পণ্যের দাম বাড়িয়ে জনগণের পকেট থেকে অনেক টাকা হাতিয়ে নিচ্ছে। বাণিজ্যমন্ত্রী বলেন, এসব সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যাবে না। এর জবাবে তিনি বলেন, ‘আমি বাণিজ্যমন্ত্রীকে ধরব।’ এ বিষয়ে জানতে চাইলে টিপু মুনশী বলেন, ‘এটা তো প্রধানমন্ত্রী বলেছেন। তিনি কি মনে করে বলেছেন, কোন প্রেক্ষিতে বলেছেন, তা আমি কীভাবে বলব। তিনি বলেন, আমি ঠিক জানি না, প্রধানমন্ত্রী কি উদ্দেশ্যে কথাটা বলেছেন। সিন্ডিকেট আছে, সিন্ডিকেট ভাঙব- এই কথা তো আমি কখনও বলি না।

টিপু মুনশি বলেন, আমি বলেছি জিনিসপত্রের দাম বাড়লে আমরা তা নিয়ন্ত্রণের চেষ্টা করি। অনেক সময় জনবলের অভাবে আমাদের সমস্যা হয়।

আমি সেটাই বলেছিলাম. আমি জানি না গতকাল কি হয়েছে, কোন প্রেক্ষাপটে তিনি এ কথা বলেছেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমি সংসদে বলেছি, কিছু ব্যবসায়ী সুবিধা নেওয়ার চেষ্টা করেন। তাদের বিরুদ্ধে জেল-জুলুমমূলক ব্যবস্থা নিলে জনদুর্ভোগ বাড়বে। আমরা আলোচনার মাধ্যমে বাজার নিয়ন্ত্রণের চেষ্টা করি। ডিমের দাম বাড়লে বলেছিলাম, প্রয়োজনে সরবরাহ বাড়াতে আমদানির ব্যবস্থা করব।

 

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *