Friday , September 20 2024
Breaking News
Home / opinion / শো-রুমের ফিতা কেটে তারকা ইমেজ অক্ষুণ্ণ রাখা যাবেনা: মিলি

শো-রুমের ফিতা কেটে তারকা ইমেজ অক্ষুণ্ণ রাখা যাবেনা: মিলি

সম্প্রতি অপু বিশ্বাস ও বুবলীর ব্যক্তিগত দ্বন্দ্ব বিষয় প্রকাশ্যে আসাকে কেন্দ্র করে সমালোচনার সৃষ্টি হচ্ছে না মহলে।কিন্তু এ বিষয়ে তাদের কোনো মাথা ব্যাথা নেই। যার প্রভাব পড়ছে চলচিত্রসহ বিনোদন মাধ্যমে।যদিও তাদের দ্বন্দ্বের বিষয়টি নতুন কিছু নয় কিন্তু তাদের ব্যক্তিগত কাঁদা ছোড়াছুড়ির বিষয়টি কেউ মেনে নিতে পারছে না দর্শক ও ভক্তরা। বিষয়টি নিয়ে সামাজিক মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন লেখিকা মিলি সুলতানা হুবহু পাঠকদের জন্য নিচে দেওয়া হলো।

আচ্ছা খরগোশ আর কচ্ছপের গল্পটা সবার তো জানা আছে তাইনা? সেই গল্পে আমরা শিখেছিলাম কচ্ছপ পরিশ্রমী আর ধৈর্যশীল। অন্যদিকে খরগোশ মশাই নিজের যোগ্যতা সম্পর্কে ওভার কনফিডেন্ট ছিল বলে অতি চালাকি করেও ধীরগতির কচ্ছপের সাথে পাল্লা দিয়ে পারেনি। অলস খরগোশকে পেছনে ফেলে খেলায় জিতে যায় কচ্ছপ। প্রশ্ন কর‍তে পারেন এই গল্পে খরগোশ কে, কচ্ছপই বা কে? এখানে খরগোশ হচ্ছে অপু বিশ্বাস। অতিরিক্ত আত্মবিশ্বাসে অন্ধই বলা যায় তাকে। তিনি দিন দিন তার ট্র‍্যাক থেকে সরে যাচ্ছেন। অপু চান্স পেলেই ফেসবুকের অধিবাসীদের জড়ো করে সালিশ ডাকেন। আপাতত এইটুকুই অপুর ভার্চুয়াল প্রাপ্তি। কেউ নিরপেক্ষ কথা বলতে গেলে তাকে নোংরা গালিগালাজ করা হয়। গালিটুকুই ওদের ঐতিহ্য। কিছু অটিস্টিক সাংবাদিক আউল ফাউল সাবজেক্ট নিয়ে হাজির হয় অপু বিশ্বাসের কাছে। এসব কালোবাজারি সাংবাদিকদের কাজই হল অপু বিশ্বাস আর বুবলিকে উস্কে দেয়া। কালোবাজারিরা এই দুজনের মধ্যে চুলোচুলির ইভেন্ট চালু করে দেয়। অপু বিশ্বাসের অ্যাকাডেমিক্যাল কোয়ালিফিকেশন খুব একটা নেই। তার কথাবার্তায় সেটা পরিস্কার বুঝা যায়। অন্যের মিমিক্রি করে তিনি ভাইরাল হচ্ছেন। আর সেই অর্জন নিয়ে মূর্খতা দেখাচ্ছেন। মৌসুমি শাবনূরের মত সুন্দর অভিনয় করে যদি খ্যাতিমান হতেন আমরা খুশি হতাম। সেলুলয়েডের ফিতায় (শাকিবের নায়িকা হওয়া বাদে) অপু নিস্কর্মা। শাকিব অপুকে তার সাথে নায়িকা করে স্ক্রিনে না রাখলে মুনমুন ময়ূরীদের মত হারিয়ে যেতেন কবেই।

একটা কথা অপুকে বুঝতে হবে ফেসবুকে গ্রাম্য সালিশের আসর বসানো নিরর্থক। এগুলো তার ক্যারিয়ারের বারোটা বাজাচ্ছে। অপু বিশ্বাসের উচিত উচ্চারণে দিকে সতর্ক থাকা। তার আরও পড়াশোনা করা দরকার। তার মত নামকরা নায়িকার মুখ থেকে যখন হেইট বের হয় “হেইড” হয়ে, স্মার্ট বের হয় “স্মাড” হয়ে তখন আফসোস লাগে। ক্লাসি তারকাদের মুখে অশুদ্ধ উচ্চারণ শুনতে ভাল্লাগে না। আশা করি অপু ফিল্মি দুনিয়ার স্ট্যাটাস বুঝতে চেষ্টা করবেন। একটু সচেতন হলে তিনি এই সামান্য ত্রুটিগুলো সারাতে পারবেন। বুবলিকে তিনি ঘৃণা করেন- এটা তার খুব সহজ সরল স্বীকারোক্তি। কাউকে ঘৃণা করার নাগরিক অধিকার তার আছে। অপুর ঘৃণা বার্তার পর বুবলিও কাউন্টার অ্যাটাক করেন। তবে বুদ্ধি করে বুবলি বিশুদ্ধ বাংলা ব্যাকরণ ফলো করেছেন। তিনি কিন্তু অপুর নাম নেননি। তবুও অপুর ভার্চুয়াল ভলান্টিয়ারদের সম্মিলিত অভিযান শুরু হয়ে গেছে। কত সুন্দরভাবে এরা মানুষকে এন্টারটেইন করছে। শো-রুমের ফিতা কেটে তারকা ইমেজ অক্ষুণ্ণ রাখা যাবেনা। শাবনাজ শাবনূর মৌসুমিরা জীবনে কয়টি শো-রুমের ফিতা কেটেছেন কেউ বলতে পারবেন? অপু বিশ্বাস দিন দিন তার কক্ষপথ থেকে বিচ্যুত হচ্ছেন। আর বুবলি কিন্তু সামনের দিকে এগিয়ে যাচ্ছেন। বুবলি তার আইকিউ’র প্রপার ইউজ করছেন। অ্যাকাডেমিক শিক্ষায় বুবলি স্বয়ংসম্পূর্ণ। সেই সাথে বুদ্ধিমতীও। তিনি তার ক্যারিয়ারের প্রতি ডেডিকেটেড। বুবলি হচ্ছেন পরিশ্রমী ও ক্যালকুলেটিভ মাইন্ডের কচ্ছপ। অধৈর্য হয়ে নয়, তিনি ধৈর্য ধরে তার ক্যারিয়ার হ্যান্ডেল করছেন। ক্যারিয়ার ওরিয়েন্টেড হয়ে বুবলি ভালো ভালো সিনেমা উপহার দিচ্ছেন।

একটা জিনিস লক্ষ্য করুন, মেয়েলি ঝগড়া এবং অন্যের মিমিক্রি করে বেশ সময় অপচয় করেছেন অপু বিশ্বাস। এতে তার ক্ষতি বৈ লাভ হচ্ছেনা কিছু। অপুকে তার অসুন্দর প্রাকটিসগুলো বন্ধ করতে হবে। ঝগড়াটে ছেঁচড়া স্বভাব অপুর স্বভাবের জঘন্যতম মাইনাস পয়েন্ট। বুবলিকে প্রাণভরে ঘৃণা করতে গিয়ে যেভাবে ঢাকঢোল পিটিয়েছেন সেখানে বেনিফিট অব ডাউটে কিন্তু বুবলি জিতে যাচ্ছেন। আর অপু পড়ে আছেন পেছনে। দুজনের খরগোশ কচ্ছপের খেলায় অপু হেরে গেছেন। স্লো অ্যান্ড স্টেডি উইনস দ্য রেসের ফ্যাক্ট অপু যতদিন বুঝবেন না ততদিনই হেরে যাবেন। ধীর স্থিররাই প্রতিযোগিতায় জয়ী হয়। আমি অপুর অভিনয় দেখার সুযোগ এখনো পাইনি। শো রুমের ফিতা কাটার মধ্যে মূল্যবান টাইম ইনভেস্ট না করে অভিনয়ের দিকে এমন কোয়ালিটি টাইম ইনভেস্ট করুন। হয়ত অভিনয়ের দিক থেকে অবশ্যই এগিয়ে যাবেন। বুবলিকে ভার্চুয়ালি রামধোলাই দিয়ে আদতে কিসসু হাসিল হচ্ছেনা। বুবলি কিন্তু ভালো ভালো সিনেমায় কাজ করে রূপক অর্থে তার নিন্দুকদের কাঁচকলা দেখাচ্ছেন। আশা করছি অপু বিশ্বাস ফিল্মি ক্যারিয়ার নিয়ে সিরিয়াস হবেন। ফিল্ম নিয়ে ওরিয়েন্টেড হলে তার ক্যারিয়ারের উন্নতি হবে। দর্শক তার কাছ থেকে রুচিসম্মত ও হৃদয়গ্রাহী কিছু মুভি পাবে।

About Babu

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *