Tuesday , September 17 2024
Breaking News
Home / Sports / শোয়েবকে অপমান করার পরেও সাড়ে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি

শোয়েবকে অপমান করার পরেও সাড়ে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি

বিশ্বকাপের মাঝপথে পাকিস্তানের একটি জনপ্রিয়তা পাওয়া টিভি চ্যানেলের টকশোতে অংশ নিয়েছিলেন দেশটির ক্রিকট জগতের স্পিডস্টার শোয়েব আখতার। অনুষ্ঠানটি লাইভ চলাকালীন উপস্থাপক একসময় তার সাথে তর্কে লিপ্ত হয় এবং রীতিমতো অপমান করেন। সেই সময় ঐ অনুষ্ঠানের উপস্থাপক তাকে অনুষ্ঠান থেকে চলে যেতে বলা হয়। সেই সময় শোয়েব আখতার চরম বিব্রতকর অবস্থায় পড়ে যান এবং এক সময় পাশে থাকে অংশগ্রহন কারীর কাছ থেকে বিদায় নিয়ে টকশো ত্যাগ করেন। এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় তোলপাড়। সেই সময়ে উপস্থাপক ক্ষমা তো চাননিই, বরং শোয়েব আখতারের নিকট ক্ষতিপূরণ দাবি করেছেন!

শারজাহ’তে নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচ চলাকালীন পাকিস্তানের জাতীয় চ্যানেলে লাইভ শো’ সম্প্রচার করা হচ্ছিল। অনুষ্ঠানের অন্যান্য অতিথিদের মধ্যে ছিলেন স্যার ভিভ রিচার্ডস এবং ডেভিড গাওয়ার।

পাকিস্তানি ফাস্ট বোলার হারিস রউফ ও শাহিন শাহ আফ্রিদির মধ্যে কাকে নিয়ে আলোচনা করা হবে- এ বিষয়ে উপস্থাপক ডঃ নওমান নিয়াজ আর শোয়েব ঝামেলায় জড়ান। একপর্যায়ে নিয়াজ বলেন, ‘আপনি অতি চালাক এবং অভ’দ্রের মতো আচরণ করছেন। আপনার উচিত এই অনুষ্ঠান ছেড়ে চলে যাওয়া।’

শোয়েব তবু অনুষ্ঠানে ছিলেন। অনুষ্ঠানের একপর্যায়ে তার সঙ্গে ওই আচরণের জন্য নিয়াজকে দুঃখ প্রকাশ করতে বলেন শোয়েব। কিন্তু নিয়াজ সেদিকে ভ্রুক্ষেপ করেননি। শোয়েবও সবার কাছে ক্ষমা চেয়ে অনুষ্ঠান ত্যাগ করেন। অনুষ্ঠানটি আবার শুরু হলে শোয়েব শোয়েব বলেন, ‘জাতীয় টিভিতে আমার সাথে যেভাবে আচরণ করা হয়েছে, আমি মনে করি না যে আমার এই অনুষ্ঠানের অংশ হওয়া উচিত এবং আমি পিটিভি থেকে পদত্যাগ করছি এবং সেখান থেকে চলে যাচ্ছি।’

এরপর পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও শোয়েবকে এভাবে অপমান করার নি’/ন্দা করেন। কিন্তু উপস্থাপক নিয়াজ এতকিছুতেও দমে যাননি। তিনি দ’ম্ভ নিয়েই বলেন, ‘শোয়েবের সঙ্গে চুক্তি ছিল তিনি অন্য কোথাও টক শো করবেন না। মানুষের ধারণা, আমি শুধুই একজন উপস্থাপক; তারা ভুলে যায়, আমিই তার বেতন দেই, কারণ আমি চ্যানেলের প্রধান।’ এরপর শোয়েবের বিরুদ্ধে সেই টিভি চ্যানেল রিকভারি নোটিশ পাঠিয়েছে। সেইসঙ্গে ক্ষতিপূরণ হিসেবে ১০ কোটি ৩৩ লাখ রুপি চেয়েছে পিটিভি।

স্থানীয় মিডিয়া জানিয়েছে, দুজন (আখতার এবং নিয়াজ) পিটিভি স্পোর্টস প্রোগ্রাম “গেম অন হ্যায়” এর একটি প্যানেলে অংশ ছিলেন এবং ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং কিংবদন্তি স্যার ভিভিয়ান রিচার্ডস, প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক ডেভিড গাওয়ার, পাকিস্তানের সাবেক মহিলা অধিনায়ক সানা মির মতো অতিথিদের সাথে ছিলেন এবং সেখানে ছিলেন সাবেক ফাস্ট বোলার উমর গুল।

জানা গিয়েছে, মতবিরোধ শুরু হয়েছিল যখন আখতারকে জিজ্ঞাসা করা হয়েছিল যে পাকিস্তান নিউজিল্যান্ডের বিরুদ্ধে তা’ড়া করার জন্য গোলমাল করেছে কিনা। আখতার হোস্টের জিজ্ঞাসাবাদের লাইন উপেক্ষা করে পেসার হারিস রউফের বিষয়ে কথা বলার সিদ্ধান্ত নেন। আখতারের প্রতি বিরক্ত নওমান তাকে ‘অভদ্র’ বলে সম্বোধন করেন এবং বলেন ‘যদি তিনি চান তাহলে যেতে পারবেন’।

 

 

 

 

 

About

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *